নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

বন্দরে ওপেন হাউজ ডে অনুষ্ঠানে দাওয়াত পায়না জনপ্রতিনিধিরা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৪:৩২, ২৫ জুন ২০২২

বন্দরে ওপেন হাউজ ডে অনুষ্ঠানে দাওয়াত পায়না জনপ্রতিনিধিরা

বন্দর থানা পুলিশের ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৪টায় ওপেন হাউজ ডে প্রোগ্রামটি শুরুর কথা থাকলেও ৫টায় আরম্ভ হয়।

 

প্রধান অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মোস্তাফিজুর রহমান পিপিএম উপস্থিত থাকার কথা থাকলেও তিনি উপস্থিত হন নাই। অনুষ্ঠানে বন্দর থানা ওসি তদন্ত মহসিন মিয়ার সঞ্চালনায় উপস্থিত ছিলেন দীপক চন্দ্র সাহা।


এদিকে আজকের ওপেন হাউজ ডে অনুষ্ঠান নিয়ে চলছে নানা সমালোচনা। কেউ কেউ বলছে এটা ওপেন হাউজ ডে নাকি গোপন হাউজ ডে। বন্দরের ৯টি ওয়ার্ড ও ৫টি ইউনিয়নের কোন জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন না। এমনকি কি কোন ইউনিয়নের মেম্বার পর্যন্ত ছিলেন না। এছাড়াও আজকের অনুষ্ঠানে শীর্ষ ব্যাক্তিবর্গ তো দূরের কথা স্থানীয় কোন এলাকার গন্যমান্যরাও উপস্থিত ছিলেন না।

 

সাবেক ছাত্রলীগ এক নেতার নেতৃত্বে কিশোর বয়সী যুবকদের দেখা গেছে এ অনুষ্ঠানে। সেই সাথে বন্দর থানা পুলিশের ইচ্ছেনুযায়ী  ওপেন হাউজ ডে অনুষ্ঠানে গুটি কয়েক কয়েক রাজনৈতিক ব্যক্তি বিশেষকে নিমন্ত্রন করা হলেও আজকে ছিল একাবারেই শুন্য। ্এতে করে নানা সমালোচনা মূখে পড়ছে থানা প্রশাসন।


ইতিপূর্বে বন্দর থানায় বন্দর প্রেসক্লাব,মুক্তিযোদ্ধা,শিক্ষক,ডাক্তার ও জনপ্রতিনিধিদের নিমন্ত্রন করা হত। তারা ওপেন হাউডে অনুষ্ঠানে সমাজের মন্দদিক গুলি তুলে ধরত।  অথচ এখন এক সাবেক ছাত্রলীগ নেতাকে বললেই কিশোর বয়সী যুবকরাই মিছিল নিয়ে চেয়ার দখল করে ফেলে।

 

এই কারনে ওপেন হাউজ ডে অনুষ্ঠান বিমূখ রয়েছে স্থানীয় ব্যাক্তি বিশেষ ব্যাক্তিরা। ফলে ওপেন হাউজ ডে অনুষ্ঠানে সার্বিক বিষয়ের মতামত উপেক্ষিত রয়ে যায়। পাশাপাশি কেউ অপরাধ নির্মূলে ভূমিকা রাখছেনা কিংবা সচেতনও হচ্ছেনা। এতে করে বন্দরে বর্তমানে আইন শৃঙ্খলার অবনতিসহ অপরাধ বেড়েই চলছে।


এ ব্যাপারে স্থানীয় ২১নং ওয়ার্ড কাউন্সিলর মো. শাহিন মিয়া জানান, বন্দর থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠানে সার্বিক বিষয়ে আলোচনা করা হয়। প্রথম একবার দাওয়াত পেয়েছিলাম।এলাকার সামাজিক সমস্যা নিয়ে আলোচনা করেছি। এখন নিমন্ত্রন পাই না তাই যাই না।


এ বিষয়ে বন্দর থানা ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান আরিফ বলেন, আসলে ওপেন হাউজ ডে অনুষ্ঠানে সমাজে গ্রহনযোগ্য ব্যাক্তিদের কথা বলার জন্য নিমন্ত্রন করা দরকার। আমি কখনো দাওয়াত পাই নাই। শুনেছি কিছু যুবক বয়সী ছেলেরা নাকি চেয়ার দখল করে রাখে যা সত্যিই দুঃখ জনক।

 

এসব অনুষ্ঠানে সমাজের নেতৃত্বদানকারী গন্যমান্য ব্যাক্তিদের নিমন্ত্রন করা উচিৎ। তাহলেই সমাজের অবক্ষয় রোধে কার্যকরী পদক্ষেপ নিয়ে সমাজ বির্তণ সম্ভব। এতে থানা প্রশাসনের আরো উদ্যোগী হওয়া উচিৎ।
 

সম্পর্কিত বিষয়: