নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪

ফতুল্লা থেকে চুরি হওয়া ভোজ্য তেল মুন্সিগঞ্জে উদ্ধার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০০:৫২, ৫ ডিসেম্বর ২০২২

ফতুল্লা থেকে চুরি হওয়া ভোজ্য তেল মুন্সিগঞ্জে উদ্ধার

ফতুল্লা থেকে চুরি হওয়া ভোজ্য তেল সোয়াবিন মুন্সিগঞ্জের যুগিনিঘাট এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় গ্রেপ্তার করা হয় রুবেল (২৩) নামক এক যুবককে। গ্রেপ্তারকৃত রুবেল চট্রগ্রাম জেলার হালিশহর থানার নিমুরির তোফাজ্জল হোসেনের পুত্র।


শনিবার রাতে মুন্সিগঞ্জ জেলার সদর থানার যুগিনিঘাটের মোচন পাগলের বাড়ীতে অভিযান চালিয়ে চোরাইকৃত ১৩ শত ৫২ লিটার ভোজ্য সোয়াবিন তেল উদ্ধার করে পুলিশ।


এ ঘটনায় জেলার সিদ্ধিরগঞ্জ থানার চিটাগাং রোডস্থ হাসিনা ট্রেডার্স এন্ড ট্রান্সপোর্টের ম্যানেজার আনোয়ার হোসেন বাদী হয়ে গ্রেপ্তারকৃত রুবেল সহ পলাতক অপর দুই আসামী গোলাম কিবরিয়া রনি(৪০) ও মাসুম  (৩০) কে আসামী করে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেছে।


পুলিশ জানায়, গোলাম মাওলা রনির মালিকানাধিন কভার ভ্যান (ঢাকা- মেট্রো- ন- ২৩-০৪৯৫) করে বাদীর প্রতিষ্ঠানের চালানে ফতুল্লার পঞ্চবটীস্থ সেনা এডিবল ওয়েল মিলস থেকে ২৪ নভেম্বর বিকেল পাচঁটার দিকে চাঁদপুর,লক্ষিপুর,ভোলা, নোয়াখালি,খাগড়াছড়ি ও রাঙ্গামাটি জেলা কারাগারে সরবরাহ করার জন্য রওনা দেয়।

 
যথাসময়ে নির্দিস্ট স্থানে না পৌছানোয় ২৬ নভেম্বর সকালে গোলাম মাওলা রনি ও চালক গ্রেপ্তারকৃত রুবেল কে তাদের ব্যবহৃত মোবাইল ফোনে ফোন করে কথা বললে এবং প্রশ্ন করা করা হলে তারা অসংলগ্ন কথাবার্তা বলে।

 

পরে বাদী সহ তাদের লোকজন বিভিন্ন স্থানে খোঁজ করে জানতে পারে  গ্রেপ্তারকৃত রুবেল কভারভ্যান মালিক গোলাম মাওলা রনি ও পলাতক অপর আসামী মাসুমের যোগসাজসে নির্দিস্ট স্থানে ভোজ্য সোয়াবিন তেল সরবরাহ না করে মুন্সিগঞ্জের মোচন পাগলার বাড়িতে নিয়ে গেছে। 


পরে শনিবার রাতে ফতুল্লা মডেল থানার উপপরিদর্শক আমিনুল ইসলাম দিপু ও সহকারী উপ-পরিদর্শক সামছুল হক সঙ্গীয় ফোর্স নিয়ে মুন্সিগঞ্জের যুগিনি ঘাটের মোচন পাগলার বাড়ীতে অভিযান চালিয়ে রুবেল কে গ্রেপ্তার সহ উদ্ধার করে চুরি করে নিয়ে যাওয়া ভোজ্য তেল। 


এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যেতে সক্ষম হয় মামলার অপর দুই আসামী গোলাম মাওলা রনি ও মাসুম।


ফতুল্লা মডেল থানার উপপরিদর্শক আমিনুল ইসলাম দিপু জানায়, ভোজ্য তেল দেশের বিভিন্ন  জেলার কারাগারে যাওয়ার কথা ছিলো।কিন্ত আসামীরা তা না করে একে অপরের যোগসাজশে তা মুন্সিগঞ্জে নিয়ে লুকিয়ে রাখে। 


সংবাদ পেয়ে শনিবার রাতে সেখান থেকে উদ্ধারসহ গ্রেপ্তার করা হয় একজন কে। জড়িত অপর আসামিদের গ্রেপ্তারের চেস্টা চলছে বলে তিনি জানান।
 

সম্পর্কিত বিষয়: