নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪

নিয়মিত ট্যাক্স পরিশোধ করেও নাগরকি সুবিধা বঞ্চিত  

নাসিক ২১ নং ওয়ার্ডে ঝুঁকিপূর্ণ সাঁকোই চলাচলের একমাত্র ভরসা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৩:৩৪, ৫ ডিসেম্বর ২০২২

নাসিক ২১ নং ওয়ার্ডে ঝুঁকিপূর্ণ সাঁকোই চলাচলের একমাত্র ভরসা

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২১ নং ওয়ার্ডস্থল বারইপাড়া এলাকার মানুষের চলাচলের এক মাত্র ভরসা একটি কাঠ বাঁশের সাঁকো। দেশব্যাপী নাসিকের উন্নয়নের সুনাম থাকলেও উন্নয়নবঞ্চিত এ এলাকায় একাধিক পরিবার। স্থানীয়দের অভিযোগ, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নিয়মিত ট্যাক্স পরিশোধ করেও তারা পাছেনা নাসিকের উন্নয়নের ছোঁয়া।


সরেজমিনে দেখা যায়, নাসিক ২১ নং ওয়ার্ডস্থল বারইপাড়া এলাকার মানুষের চলাচলের উপায় একটি দীর্ঘ কাঠ ও বাঁশের সাঁকো। যা দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে এলাকার মানুষের চলাচল করছে। নেই কোন ল্যাম্পপোস্ট দিনের আলো শেষ হতেই নেমে আসে অন্ধকার এতে করে মাদক ব্যবসায়ীরা তাদের নিরাপদ স্থান হিসেবে বেছে নিয়েছে এ এলাকা। ময়লা অবর্জনা ও পচা দূর্গন্ধ যা বসবাসের অনুপযোগী। ছোট ছোট শিশুদের পার্শ্ববর্তী এলাকার স্কুলে যেতে হয় এই ঝুঁকিপূর্ণ সাঁকো দিয়ে। 


আলী আহম্মেদ, আব্দুর রশীদসহ একাধিক ব্যক্তি বলেন, আমরা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বাসিন্দা হয়েও পাচ্ছিনা কোন সিটির সুযোগ সুবিধা। নিয়মিত ট্যাক্স দিয়েও বঞ্চিত আমরা সিটির সুবিধা থেকে সাবেক কাউন্সিলর হান্নান সরকারের কাছে অসংখ্যবার গিয়েও কোন লাভ হয়নি। 


সইতে না পেরে মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভি কাছে গত ২ বছর আগে আমরা এলাকাবাসী লিখিত ভাবে জানিয়েছি কোন ফলাফল পাছিনা। আমরা খালি শুনি আমাদের মেয়র উন্নয়ন পাগল তা বাস্তবে দেখছিনা আমাদের একটি ড্রেনের জন্য আজ ১০ থেকে ১২ বছর তাদের পিছন পিছন গুরোও কোন লাভ হচ্ছেনা। রাস্তা ড্রেন না থাকায় এই ঝুঁকিপূর্ণ সাঁকোই আমাদের চলাচলের এক মাত্র ভরসা। 


এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২১ নং ওয়ার্ড কাউন্সিলর মো: শাহিন মিয়া বলেন, আমার কাছে বারইপাড়া এলাকা থেকে কয়েক জন এসেছিলো। আমি তাদের বিষয় নিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভি আপার সাথে আলাপ করেছি তাদের এ সমস্যা যত দ্রুত সম্ভব সমাদান করা হবে।