নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

ফতুল্লার হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামি ঢাকা থেকে গ্রেপ্তার

নারায়ণগঞ্জ টাইমসগ্রে

প্রকাশিত:২০:৪০, ২০ জানুয়ারি ২০২৩

ফতুল্লার হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামি ঢাকা থেকে গ্রেপ্তার

নারায়ণগঞ্জ ফতুল্লার আলোচিত আব্দুল হালিম হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামি সোহাগ (৪৫) কে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (২০ জানুয়ারি) রাতে ঢাকার খিলগাঁও এলাকায় অভিযান চালিয়ে ফতুল্লা মডেল থানার একটি টিম সোহাগকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত সোহাগ ফতুল্লার পশ্চিম দেওভোগ পানির ট্যাংকী সাউপাড়া এলাকার শাহজাহানের ছেলে। হত্যাকান্ডের শিকার নিহত আব্দুল হালিম ফতুল্লার উত্তর নরসিংপুর এলাকার আফসার উদ্দিনের ছেলে। 


জানাগেছে, কয়লা ব্যবসার জন্য চুক্তি ভিত্তিতে আব্দুল হালিমের কাছ থেকে পাঁচ লাখ টাকা নিয়েছিল বন্ধু ইকবাল। এ টাকা নিয়ে তাদের মধ্যে মনমালিন্য হয়। এর জের ধরে ২০১৪ সালের ১৬ আগস্ট সন্ধ্যায় টাকা দেয়ার কথা বলে আব্দুল হালিমকে বাড়িতে ডেকে নিয়ে ইকবাল তার বাড়ির ছাদে হালিমকে প্রথমে হাতুড়ি দিয়ে আঘাত করে অচেতন করে। 


তারপর ইকবালের নেতৃত্বে কয়েকজন মিলে হালিমকে ধারালো দেশি অস্ত্র দিয়ে কেটে পাঁচ টকুরো করে লাশ গুম করে ফেলে। ঘটনার পরদিন হালিমের ছোট ভাই শামীম উদ্দিন বাদী ফতুল্লা মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। 


 ২০১৮ সালের ১৮ জুলাই নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনিছুর রহমান এ মামলার রায়ে চারজনকে মৃত্যুদন্ড প্রদান করেন। একই সঙ্গে হত্যার পর লাশ গুমের চেষ্টার অভিযোগে আরো সাত বছর করে সশ্রম কারাদণ্ড ও সঙ্গে ৫০ হাজার টাকা করে অর্থদ প্রদান করেন। অর্থদণ্ডের টাকা পরিশোধে ব্যর্থ হলে আরো ছয় মাস কারাদন্ডের আদেশ দেন। 


দণ্ডপ্রাপ্তরা হলো ফতুল্লার শাসনগাও এলাকার মৃত ফুলচানের পুত্র ইকবাল হোসেন (৩৫), পশ্চিম দেওভোগ সাউপাড়া এলাকার শাহজাহানের পুত্র সোহাগ (৪০), সুনামগঞ্জের মৃত ইছাক মোল্লার পুত্র সাদেকুর রহমান (৩৮) ও শরিয়তপুরের মৃত হারুন কাজীর ছেলে বাবু কাজী (৪৫)। তারা ফতুল্লার মুসলিমনগর এলাকায় বসবাস করতো এবং রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা পলাতক ছিল। 


ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রিজাউল হক দিপু গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন।