নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪

সিদ্ধিরগঞ্জে চাঁদা চেয়ে ব্যবসায়ীর উপর হামলা, থানায় অভিযোগ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৪:০৯, ২৮ জানুয়ারি ২০২৩

সিদ্ধিরগঞ্জে চাঁদা চেয়ে ব্যবসায়ীর উপর হামলা, থানায় অভিযোগ

সিদ্ধিরগঞ্জে পূর্ব শত্রুতা ও জমি সংক্রান্ত বিষয়ের জের ধরে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করে মোঃ মহসীন হোসেন (৩৮) নামে এক ব্যবসায়ীর উপর ভুমিদস্যু সন্ত্রাসীরা হামলা চালিয়েছে শুক্রবার (২৭ জানুয়ারি) দুপুর দুইটার সময় সিদ্ধিরগঞ্জের কদমতলী গ্যাসলাইন মসজিদ সংলগ্ন এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় আহত ওই ব্যবসায়ী চিকিৎসা শেষে সিদ্ধিরগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। 


অভিযুক্তরা হলেন, বিএনপি নেতা মো. আমিনুল হক ও তার স্ত্রী উর্মি (৩২), মৃত বারেক মেম্বারের ছেলে মো. আলতাফ হোসেন (৪৫) ও আঃ হকের ছেলে মো. মৃদুল  (৩৪)। 


অভিযোগ সূত্রে জানা যায়, সম্পত্তি নিয়ে ভুক্তভোগী মহসীনের সাথে দীর্ঘদিন ধরে অভিযুক্তদের বিরোধ চলছে। সেই জের ধরে শুক্রবার দুপুরে সিদ্ধিরগঞ্জের কদমতলী গ্যাসলাইন মসজিদে নামাজ শেষে ভুক্তভোগী তার অফিসের তালা খুলে অফিসে আসলে অভিযুক্ত পরিকল্পিত ভাবে ভুক্তভোগীর উপর হামলা চালায়। হামলা চালিয়ে প্রথমে ভুক্তভোগীর গায়ে থাকা পাঞ্জাবি ছিড়ে ফেলে অভিযুক্তরা।


এসময় এলোপাতাড়ি ভাবে মারপিট করা হয় ভুক্তভোগী মহসীনকে। হামলার একপর্যায়ে ভুক্তভোগীর ডাক চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে উল্টো নারী নির্যাতন মামলা দিয়ে হয়রানি করার হুমকি দেন লেডি সন্ত্রাসী উর্মি। 


অভিযোগ সূত্রে আরও জানা যায়, হামলার ঘটনার পর আশপাশের লোকজন জড়ো হলে প্রধান অভিযুক্ত উর্মি আশপাশের লোকজনের উপস্থিততে নারী নির্যাতন ও দর্ষনের মামলা দিয়ে ভুক্তভোগীকে বাড়ি ছাড়া করার হুমকি দেন। এবং সম্পত্তি নিয়ে ও মামলা করতে এ পর্যন্ত প্রায় পঞ্চাশ লাখ টাকা খরচ হয়েছে। 


ঘটনাস্থল ত্যাগ করার পূর্বে অভিযুক্তরা ভুক্তভোগীর কাছ থেকে পঞ্চাশ লাখ টাকা চাঁদা দাবি করেন বলে অভিযোগে উল্লেখ করা হয়। 


তবে ভুক্তভোগী জনান, অভিযুক্তদের সাথে  দীর্ঘদিন ধরে জমিসংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলছে। অভিযুক্তরা জাল দলিল করে আমার সম্পত্তি জোরপূর্বক দখলে নিতে বিভিন্ন সময় চেষ্টা চালিয়ে যাচ্ছে। মামলা চলাকালীন তাদের দলিল জাল প্রমানিত হওয়ায় অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন আদালত। 


পরবর্তীতে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি হলে পুলিশ দুই জনকে আটক করেন। পরবর্তীতে আসামিরা জামিনে এসে ফের বিভিন্ন ভাবে জমি দখল নিতে বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছেন বলে জানান ভুক্তভোগী।


এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. হাফিজুর রহমান জানান, হামলার স্বীকার মহসীন নামে এক ব্যক্তি থানায় অভিযোগ দিয়েছেন। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।