নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

সিদ্ধিরগঞ্জের জালকুড়ি হাটে আসতে শুরু করেছে কোরবানির পশু

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০২:১৫, ১৫ জুলাই ২০২১

সিদ্ধিরগঞ্জের জালকুড়ি হাটে আসতে শুরু করেছে কোরবানির পশু

ঈদুল আজহা বা কোরবানির ঈদের আর মাত্র ৬ দিন  বাকি। এরই মধ্যে ঈদুল আজহাকে কেন্দ্র করে সিদ্ধিরগঞ্জের জালকুড়ি বাসস্ট্যান্ড সংলগ্ন পশুর হাটে আসছে কোরবানির পশু। পশুর হাটে এখনো বেচাবিক্রি জমে ওঠেনি। 

তবে চলছে শেষ সময়ের সব কাজের প্রস্তুতি। ব্যাপারীরা বলছে, আশা করা যায় কয়েকদিন পর থেকে হাটে বেচা-বিক্রি শুরু হবে। 

সরেজমিনে দেখা গেছে, সিদ্ধিরগঞ্জের জালকুড়ি পশুর হাটে অনেক গরুই উঠেছে। এর পরও ট্রাকে ট্রাকে গরু আসছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নিয়ম অনুযায়ী ঈদের তিন দিন আগে  হাটে পশু বিক্রি হওয়ার কথা। 

পশুর হাটে ঘুরে দেখা যায়, সেখানে গরু, খাসিা আছে। পশুগুলোকে ব্যাপারীরা ঘাস, ভুসিসহ বিভিন্ন ধরনের খাবার দিচ্ছে। গরুর বেপারী স্বপন মিয়া বলেন, এখনো ঈদের বিক্রি শুরু হয়নি। আসা করছি শুক্রবার থেকে বিক্রি শুরু হবে। 

তিনি আরো বলেন আমরা ১৩ বছর যাবৎ এই জালকুড়ি হাটে সিরাজগঞ্জ থেকে গরু নিয়ে আসি। এখানে গরু বিক্রি ভালো হয়। এই হাটের ইজারাদার ও হটা পরিচালনা কমিটির সকল কর্মর্কতা ভালো মানুষ। তারা সব সময় আমাদের খোঁজ খবর রাখে। 

এসব বিষয়ে জানতে চাইলে জালকুড়ি পশুর হাটের ইজারাদার যুবলীগ নেতা মিজানুর রহমান বলেন, কোরবানির পশুর হাটের কাজ প্রায় শেষ ।  খুব অল্প কাজ বাকি আছে। 

এরই মধ্যে বেশ কিছু গরু এসেছে, আশা করা যায় কয়েকদিনের মধ্য হাটে বিক্রি শুরু হবে। তিনি আরো বলেন করোনা সংক্রমণ রোধে সরকারী নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে আমরা হাট পরিচালনা করবো।