নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

ফতুল্লায় ইজারা ছাড়াই বসেছে গরুর হাট !

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২১:৩৮, ১৮ জুলাই ২০২১

ফতুল্লায় ইজারা ছাড়াই বসেছে গরুর হাট !

নারায়নগঞ্জ ফতুল্লা সদর উপজেলার আনাচে কানাচে বসেছে ইজারা বিহীন অবৈধ ছোট ছোট পশুর হাট। ঈদুল আজহা সামনে রেখে স্বাস্থ্য বিধি না মেনেই প্রভাবশালী নেতারা পাড়া মহল্লা ও সড়ক দখল করে বসিয়েছেন এসব হাট।

এদিকে সদর উপজেলায় ১৪ টি হাটের বিপরীতে ১৩ হাটের ইজারা সম্পূর্ন হয়েছে। তবে ফতুল্লার আলীগঞ্জে দরপএের ত্রুটি থাকার কারণে এখন পর্যন্ত হাট বসার অনুমতি না দেওয়া হলেও আওয়ামী প্রভাবশালী নেতাদের পৃষ্ট পোষকতায় কয়েকদিন ধরেই চলছে পশুর হাট।

এছাড়াও ফতুল্লার সদর উপজেলার আনাচে কানাচে ছোট বড় প্রায় অর্ধশতাধিক পশুর হাট। কসাই ও পাইকারদের সহযোগীতায় স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগি সংঘঠনের নেতারা বসিয়েছেন এসব হাট। এভাবেই লুকোচুরি করে বসছে গরুর হাট।

ওদিকে হাতের কাছে গরু কিনতে পেয়ে অনেকেই স্বাস্থ্য ঝুঁকি নিয়ে হাটে যাচ্ছেন না।

শিবু মার্কেটের সজল মিয়া জানান, বাড়ির সামনে হাট পেয়ে করোনাকালীন সময়ে দূরে যাওয়ার দরকার নাই। দেখে শুনে কাছে থেকেই গরু কিনমু। তাই কাইমপুর বটতলা থেকে ৯৫ হাজার টাকা দিয়ে একটি গরু কিনে নিয়েছি।

মাদানীনগরে জনগণের সড়ক দখল করে মিনি পশুর হাট বসানো আসলামের সাথে কথা বললে তিনি জানান, এটা কোন হাট না তারপরও কিছু গরু বিক্রির জন্য আনছিলাম তাই বিক্রি করছি। প্রশাসন যদি বসতে না দেয় বসবো না।

ক্ষোভ প্রকাশ করে ফতুল্লা স্টেডিয়ামের পূর্ব পাশে হাটের ইজারাদার ওয়াহিদ প্রধান জানান, আমরা সদর উপজেলা থেকে ইজারা নিয়ে বৈধ ভাবে পশুর হাট বসিয়েছি অথচ বিভিন্ন পাড়া মহল্লায় ছোট ছোট মিনি হাট বসানোর কারনে আমরা ইজারদাররা লোকসানের আশংকা করছি।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার আরিফা জহুরা বলেন,ইজারা ছাড়া কোন গরুর হাট বসছে দেওয়া যাবে না। কেউ বসাতে চাইলে তাদের বিরুদ্ধে ব্যবস্হা নেওয়া হবে।

সম্পর্কিত বিষয়: