নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

ফতুল্লার পাগলায় মাসুদ হত্যার ঘটনায় মামলা

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২২:৪৯, ২৫ জুলাই ২০২১

ফতুল্লার পাগলায় মাসুদ হত্যার ঘটনায় মামলা

ঘাতক সোহেল, ইনসেটে নিহত মাসুদ

ফতুল্লার পাগলায় পাওনা টাকা লেনদেনকে কেন্দ্র করে মাসুদ (২৫) নামক এক যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় মামলা হয়েছে। শনিবার (২৪ জুলাই) রাতে নিহতের বাবা রফিকুল ইসলাম বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ্য সহ অজ্ঞাতনামা আরো ১০/১২ জনকে আসামী করে ফতুল্লা মডেল থানায় মামলাটি দায়ের করেন। 

মামলায় উল্লেখ্য করা হয় যে, শনিবার (২৪ জুলাই) দুপরে পাগলা নয়ামাটি শাহী মহল্লার আইয়ুব আলীর পুত্র গ্রেপ্তারকৃত সোহেল (২২) একই এলাকার মোঃ ইদ্রিসের পুত্র রনি (২৩), সেলিম কসাইয়ের পুত্র সাওন (২১), স্বপনের  পুত্র ইমরান (২১), খেতাবের পুত্র মাসুম (২৫),ওলি সরদারের পুত্র রাজু (২৫), মৃত খালেক সরদারের পুত্র মোঃ আক্তার (২৭),খলিল ড্রাইভারের পুত্র বাবু (২৪), মৃত বাহার উদ্দিনের পুত্র আকাশ (২৭) সহ অজ্ঞাতনামা আরো ১০/১২ জন সন্ত্রাসী লাবুনী জুস কারখানার সামনে তার ছোট ছেলেকে একা পেয়ে টাকা দাবী করে মারধর করতে থাকে। এ সময়  কোন- কার্টন ব্যবসায়ী তার বড় ছেলে মাসুদ ঘটনা দেখতে পেয়ে ছোট ভাইকে বাঁচাতে এগিয়ে গেলে সন্ত্রাসীরা মাসুদকে কুপিয়ে রক্তাক্ত জখম করে।পরে স্থানীয় বাসীর সহায়তায় মাসুদ কে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা মাসুদ কে মৃত ঘোষনা করে।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ইনচার্জ রকিবুজ্জামান জানান, টাকা-পয়সা লেনদেনকে কেন্দ্র করে  শনিবার দুপুরে সোহেল ও তার সহোযোগিরা কুপিয়ে  মাসুদকে হত্যা করে।  পরে নিহতের বাবা বাদী হয়ে শনিবার রাতে একটি হত্যা মামলা দায়ের করেছেন। পুলিশ ঘটনার পরপর মামলার এজাহারভুক্ত প্রধান আসামী সোহেলকে একটি সুইচ গিয়ারসহ আটক করে । জড়িত অপর সকল আসামীদেরকে গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

প্রসঙ্গত: টাকা-পয়সা লেনদেন কে কেন্দ্র করে শনিবার (২৪ জুলাই) দুপুর ১২ টার দিকে নিহত মাসুদের ছোট ভাই শাওনের সাথে আটকৃত সোহেলের  কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শাওন ও সোহেল গ্রুপের মাঝে মারামারি শুরু হয়। এ সময় মাসুদ ছোট ভাইকে বাঁচাতে এগিয়ে এলে  সোহেল ও তার সহোযোগিদের ধারালো অস্ত্রের আঘাতে রক্তাক্ত জখম হয়  মাসুদ।তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা মাসুদকে মৃত ঘোষনা করে। অপরদিকে স্থানীয় এলাকাবাসী একটি সুইচ গিয়ার চাকুসহ সোহেলকে আটক করে পুলিশে সোপর্দ করে।

 

স্থানীয়দের তথ্যমতে, নিহত মাসুদের ছোট ভাই শাওন ও ঘাতক সোহেল দুজন বন্ধু ছিলো । গত দেড় মাস পূর্বে  মাসুদের ছোট ভাই শাওন ঘাতক সোহেলের নিকট থেকে ৩ হাজার টাকা ধার নেয়। সেই টাকা চাইতে গেলে ঈদের আগের রাতে সোহেলকে চড়-থাপ্পড় মেরে তাড়িয়ে দেয় মাসুদ। এ ঘটনার জের ধরেই শনিবার দুপুরে পূর্ব পরিকল্পিত ভাবে সোহেল ও তার সহোযোগিরা এ হত্যাকান্ডের জন্ম দেয়। তবে অপর একটি সূত্রের দাবী মাদক বেচা-কেনার তিন হাজার টাকা লেনদেন কে কেন্দ্র করেই এই হত্যাকান্ডের ঘটনা ঘটে।

আরও পড়ুন :ফতুল্লায় ছোট ভাইয়ের বন্ধুদের হাতে বড় ভাই খুন

 

 

সম্পর্কিত বিষয়: