নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

রূপগঞ্জে ৭৪ বছরের বৃদ্ধ, ষাটোর্ধ্ব বৃদ্ধাও নারী প্রতারক চক্রের হয়রানীর শিকার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৪:৪১, ২০ সেপ্টেম্বর ২০২১

রূপগঞ্জে ৭৪ বছরের বৃদ্ধ, ষাটোর্ধ্ব বৃদ্ধাও নারী প্রতারক চক্রের হয়রানীর শিকার

রূপগঞ্জের গন্ধবপুর এলাকার অসহায় নিরীহ এক পরিবারকে দফায় দফায় মামলা দিয়ে হয়রানি করে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে স্থানীয় একটি সংঘবদ্ধ নারী প্রতারক চক্রের বিরুদ্ধে । মামলাতে ৭৪ বছরের বৃদ্ধ ও ষাটোর্ধ্ব বছরের বৃদ্ধাকেও রেহাই দেয়নি এ চক্রের সদস্য সাথী ও ঋতু।  


ভুক্তভোগী পরিবারের অভিযোগ, এ সংঘবদ্ধ নারী চক্রটি এতটাই বেপরোয়া ও  অসামাজিক তারা  নিজেদেরকে বিশাল ক্ষমতাধর হিসেবে সর্বত্র  জাহির করে  থাকে। তারা নানা কৌশলে মানুষকে ফাঁসিয়ে টাকা হাতিয়ে নেয়। এরা সমাজের কারো কোন কথার তোয়াক্কা করে না।


জানা গেছে, ১৫ সেপ্টম্বর সকাল ১১টায় মুড়াপাড়া ছোট বানিয়াদি এলাকার মৃত অলিউল্লাহ ওরফে উলুর  কন্যা মাহমুদা সাথী (২৬) ছোট ভাই শাকিল (২৩) চাচা সেলিম (৪০), শহিদুল্লাহ (৪২)সহ প্রায় ১০/১৫ জনের একটি সন্ত্রাসী বাহিনী নিয়ে গন্ধবপুর এলাকায় মাছুম এর বসত বাড়ি গিয়ে জোড় পূর্বক প্রবেশ করে মাছুমকে না পেয়ে সাথীর সহতার কার বাবা-মায়ের উপর আক্রমন করে।  


বটি হাতে নিয়ে বাড়ি ঘর এলোপাথারী কোপাতে থাকে। এ খবর পেয়ে মাছুমের ছোট ভাই মাহফুজ পরিবারকে বাঁচাতে আইনের সহযোগীতা নেবার আশায়  রূপগঞ্জ থানায়  যান  একটি অভিযোগ করতে । 


প্রতারক চক্রের সাথী এ খবর পেয়ে থানায় এসে উল্টো মাহফুজ তাকে মারধর করেছে এমন  ঘটনা  দেখিয়ে  মামলা করে পুলিশ দিয়ে তাকে গ্রেপ্তার করায়। পরে মাহফুজ জামিনে মুক্তি পান।


মামলায় মাহফুজসহ তার ৭৪ বছর বয়সের পিতা, ৬০ বছরেরও বেশি বয়সের মাতাসহ বাড়িতে উপস্থিত না থাকা দু ভাইকে আসামি করে  ৎপরিবারের সবাইকে যৌতুক ও মারধরের মিথ্যা ঘটনার নাটক সাজিয়ে একটি মামলা করে। 


ভূক্তভোগীরা  জানান, গত ২০২১ এর মার্চ  মাসে  মাহফুজ এর বড় ভাইকে  কৌশলে ডেকে নিয়ে   প্রতারণা করে  বড় ভাই মাছুমের ইচ্ছার বিরুদ্ধে সাথী জোর পূর্বক কাবিননামা কাগজে স্বাক্ষর নেন।  পরিবার  সাথীর  হাত হতে বাচাঁতে  সাথীর চাহিদামত টাকা পরিশোধ করে সাথীর উপস্থিতিতে   যৌথ তালাক নামায় স্বাক্ষর করেন গত মে মাসে । 


তালাকের পরও সাথী ভূক্তভোগী পরিবারের লোকজনকে ফাঁসায় নতুন কৌশলে। সে বিয়ে ও তালাকের কথা গোপন করে   রূপগঞ্জ থানায়  ১১মে ২০২১ইং তারিখে ৯(১)২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩  ধারায় একটি মামলা করেন। যাহার মামলা নং- ১১(০৫)২১। 


এর তিন মাস পর তার ইন্দোনে মুড়াপাড়ার মো হাছেন আলীর কন্যা  উন্মে কুলসুম ঋতু (২১) সে ও একটি মামলা করেন  ৯ (১) ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধন ২০০৩। যাহার মামলা নং ১৬(০৮)২১। 


ভূক্তভোগীরা এ ঘটনা ও লোক লজ্জ্বার ভয়ে মানসিক ভাবে ভেঙ্গে পড়েছে। কি ভাবে কি করবে তা ভেবে না পেয়ে এখন দিশেহারা।


ভূক্তভোগীরা আরো বলেন,  প্রতারক চক্রের দাবি তারা মামলা দুটি প্রত্যাহার করবে যদি তাদের চাহিদা মোতাবেক প্রত্যেককে  ৫০ লাখ করে ১ কোটি টাকা দিলে। মামলার পর থেকে ভুক্তভোগীদের পরিবারের সবাই সমাজে লজ্জায় মুখ দেখাতে না পেরে গৃহছাড়া। ভুক্তভোগীদের দাবি বাদীমহল একটি সংঘবদ্ধ প্রতারক চক্র। 


এদিকে তাদের আনিত মিথ্যা অভিযোগে দায়ের করা মামলার সত্যতা যাচাই করে প্রকৃত সত্য ঘটনা উন্মোচন করে মামলা হতে অব্যহতি দেয়াসহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানান ভুক্তভোগী পরিবার।  এ সংবাদ প্রকাশের মধ্যদিয়ে ন্যায় বিচারের স্বার্থে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে নারায়ণগঞ্জ পুলিশ সুপারসহ উচ্চ পর্যায়ের  বিভাগীয় কর্তৃপক্ষের সহযোগীতা কামনা করছেন।