নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪

সিদ্ধিরগঞ্জে আর কে গ্রুপে নির্মানাধীণ ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্য

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০১:২২, ২৮ জুন ২০২২

সিদ্ধিরগঞ্জে আর কে গ্রুপে নির্মানাধীণ ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্য

নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে আর কে গ্রুপের একটি নির্মাণাধীন মসজিদ ভবনের তিন তলা থেকে পড়ে মনজুর রহমান (৪০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। রোববার বিকেলে এ ঘটনাটি  ঘটার পর কারখানা কৃর্তপক্ষ বিষয়টি গোপনা রাখার চেষ্টা করলেও সোমবার  বিষয়টি জানাজানি হয়। 

 

নিহত শ্রমিক মঞ্জুরুল সিদ্ধিরগঞ্জের ১০নং ওয়ার্ডের মিরপাড়া এলাকার বাসিন্দা নুরুল হুদার ছেলে। তিনি ওই প্রতিষ্ঠানে ওয়ার্কসপ বিভাগে ওয়েল্ডার মিস্ত্রি হিসেবে কর্মরত ছিলেন। 

 

এদিকে বিষয়টি জানতে ঘটনাস্থলে যাওয়া সিদ্ধিরগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) মোখলেছ, পরিদর্শক তদন্ত হাফিজ ও কারখানা কর্তৃপক্ষের কাছে সরাসরি ও মোবাইলে একাধিকবার ফোস দিলেও নানা অজুহাতে ব্যস্ততা দেখিয়ে বিষয়টি এড়িয়ে যাওয়ায় মৃত্যুর বিষয়টি নিয়ে রহস্যের সৃষ্টি হয়। 


জানাগেছে, আর কে গ্রুপের একটি নির্মাণাধীন মসজিদ ভবনের তিন তলায় কাজ করতে গিয়ে মনজুরুল (৪০) নীচে পড়ে গুরুতর আহত হন।

 

পরে তাকে উদ্ধার করেনারায়ণগঞ্জ ৩০০শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। পরে ঢাকা মেডিকেল কলেজে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক  মৃত বলে ঘোষণা করেন।


এ ঘটনায় নিহতদের স্বজনরা বিনা ময়না তদন্তে লাশ হস্তান্তরের আবেদন করলে আইনগত পক্রিয়া শেষে ময়না তদন্ত ছাড়াই স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়।