নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২০ এপ্রিল ২০২৪

চতুর্থবারের মতো বিলস’র উপদেষ্টা হলেন মতিন মাস্টার

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:০৩:১৭, ২২ নভেম্বর ২০২২

চতুর্থবারের মতো বিলস’র উপদেষ্টা হলেন মতিন মাস্টার

জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি আব্দুল মতিন মাস্টার চতুর্থবারের মতো বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ (বিলস) এর উপদেষ্টা নির্বাচিত হয়েছেন।

 


বিলস’র চেয়ারম্যান মো: হাবিবুর রহমান সিরাজ ও মহাসচিব নজরুল ইসলাম খান সাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়।
চিঠিতে বলা হয়, বিলস এর প্রতিষ্ঠা লগ্ন থেকে প্রতিষ্ঠানের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নের জন্য পরামর্শ প্রদান, বিভিন্ন কার্যক্রম পরিচালনয় সর্বদা সমর্থন ও সহযোগিতার জন্য আমরা আপনার কাছে কৃতজ্ঞ।

 


আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, গত ২৩ অক্টোবর বিলস এর কার্যকরী পরিষদের সভায় আপনাকে বিলস এর উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে পুন:নির্বাচিত করা হয়েছে।

 


আপনার সুযোগ্য নেতৃত্ব, পরামর্শ ও সক্রিয় অংশগ্রহণ বিলস এর চলমান কর্মকান্ডকে শ্রমজীবী মানুষের কল্যাণে আরো গতিশীল এবং বিলস এর অভীষ্ট লক্ষ্য অর্জনে সহায়তা করবে বলে আশা করি।

 


প্রসঙ্গত : ২০১২ সালের ১৭ জুলাই পর্যন্ত দীর্ঘ ৯ বছর জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির দায়িত্ব পালন করেন আব্দুল মতিন মাস্টার। বর্তমানে তিনি শ্রম মন্ত্রনালয়ের আওতাধীন শ্রমিক কল্যান ফাউন্ডেশনের সদস্য, শ্রম আইন সংশোধন কমিটির সদস্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ত্রিপক্ষিয় পরামর্শ পরিষদের ভাইস চেয়ারম্যান, ঢাকা ১ম শ্রম আদালতের সদস্য, বাংলাদেশ ডায়াবেটিক সমিতির আজীবন সদস্য, সানারপাড় শেখ মরতোজা আলী উচ্চ বিদ্যালয় ও পাইনাদী রেকমত আলী উচ্চ বিদ্যালয়ের আজীবন সদস্য। রাজনৈতিক সেমিনারে যোগ দিতে ১৯৮৭ সালে প্রথম চেকো¯েøাভিয়া ও যুগো¯েøাভিয়া ভ্রমন করেন আব্দুল মতিন মাস্টার। এরপর ১৯৮৯ সালে রাশিয়া সফর করেন। ২০০৯ সালে গার্মেন্টস শিল্পোয়ন্ননে সরকারের প্রতিনিধি হিসেবে আমেরিকা ও সুইজারল্যান্ড ভ্রমন। সর্বশেষ গার্মেন্টস শিল্পে জেএসপি সুবিধার বিষয় নিয়ে সরকারের প্রতিনিধি হয়ে ২০১১ সালে আমেরিকার ওয়াশিংটনে সেমিনারে অংশগ্রহন করেন তিনি।
 

সম্পর্কিত বিষয়: