নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২০ এপ্রিল ২০২৪

নারায়নগঞ্জ জেলা ছাত্রদলে ঐক্যের সুর

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:১০, ১৪ এপ্রিল ২০২২

নারায়নগঞ্জ জেলা ছাত্রদলে ঐক্যের সুর

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলে দীর্ঘদিন নেতৃত্ব দিয়েছেন মশিউর রহমান রনি ও খাইরুল ইসলাম সজিব। জেলা ছাত্রদলের সভাপতি পদ ছেড়ে বর্তমানে জেলা যুবদলের নেতৃত্ব কাঁধে নিয়েছেন মশিউর রহমান রনি। তাই রনির স্থলে জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব লাভ করেছেন ১ম সহ-সভাপতি আরিফুর রহমান মানিক।

 

দায়িত্ব পেয়েই ছাত্রদলে ঐক্য ফিরিয়ে আনতে কাজ করছেন এই ছাত্র নেতা। রনির সাথে যেখানে সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজিবের নেতৃত্ব ও কর্তৃত্ব নিয়ে বিরোধ ছিলো, সেখানে নতুন বিরোধে না জাড়িয়ে কাঁধে কাঁধ মিলিয়ে ছাত্রদলের কর্মসূচি পালন করছেন মানিক।

 

জানা গেছে, সবশেষ গত ১১ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা ছাত্রদল আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে মানিক ও সজিবকে এক টেবিলে দেখা গেছে। যেখানে প্রধান আলোচক হিসেবে অংশ নিয়েছেন আরিফুর রহমান মানিক।

 

গত চার বছরে সাবেক সভাপতি মশিউর রহমান রনি এবং সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজিবের সাথে এমন সৌহার্দ্যতা দেখা যায়নি বলে আলোচনা চলছে ছাত্রদলে। রনির বিদায়ের পর ভারপ্রাপ্ত সভাপতি মানিক ও সাধারণ সম্পাদক সজিবের মধ্যে এমন ঐক্য দেখে অনুপ্রাণিত হয়েছেন সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা।

 

মশিউর রহমান রনি ও খাইরুল ইসলাম সজিব দীর্ঘদিন ছাত্রদলে নেতৃত্ব দিলেও তাদের মধ্যে ছিলো মতের অমিল। ফলে দু’ভাগে বিভক্ত ছিলো নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল। কমিটি গঠন থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে দেখা দিয়েছে বিভাজন।

 

বিশেষ করে ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ, সোনারগা, রূপগঞ্জ ও আড়াইহাজারে পরীক্ষিত ছাত্রদল নেতারা কমিটি বঞ্চিত হওয়ায় ক্ষোভে ফুঁসে উঠেছিল। প্রতিটি জায়গা থেকে দেখা দিয়েছিল বিক্ষোভ।

 

তবে, ছাত্রদল থেকে রনি বিদায় নেয়ার পর মানিক দায়িত্ব পেয়ে সেই পথে হাটেননি। তিনি সাধারণ সম্পাদক সজিবের সাথে সহনীয় সম্পর্ক বজায় রেখে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলে ঐক্য ফিরিয়ে আনতে কাজ করছেন।

 

তাই মানিক সজিবে ঐক্যবদ্ধ হয়েছে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল। এই জুটিতেই ছাত্রদল আরো গতিশীল হোক ; সেই প্রত্যাশা করছেন সিনিয়র নেতারাও।

 

আরিফুর রহমান মানিকও জানিয়েছেন একই প্রত্যাশার কথা। এই প্রসঙ্গে তিনি বলেন, ছাত্রদল নিঃসন্দেহে বড় একটি প্লাটফর্ম। নারায়ণগঞ্জেও ছাত্রদলের বহু ত্যাগী ও পরীক্ষিত নেতা রয়েছে। তবে তারা সঠিক ভাবে মূল্যায়িত হয়নি। তাছাড়া সংগঠনের শীর্ষ দুই নেতার মাঝে মতের অমিল থাকায় জেলা ছাত্রদল দুই ভাগে বিভক্ত ছিলো।

 

আমি দায়িত্ব পেয়ে সেই বিভক্তি দুর করতেই কাজ করছি। আমি আমার সাধারণ সম্পাদকের সাথে ঐক্যবদ্ধ হয়ে ছাত্রদলকে আরো গতিশলি করবো। কোন অনিয়ম প্রশ্রয় দেব না। কোন ভা ইবা গ্রুপের লোকও হবো না।

 

ছাত্রদলের প্রকৃত কর্মীরা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ বুকে ধারন করে। আমিও সেই আদর্শ নিয়ে তারুন্যের অহংকার তারেক রহমানের নির্দেশনা পালনে সদা প্রস্তুত আছি।

সম্পর্কিত বিষয়: