নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪

বন্দরের আওয়ামীলীগের নেতারা হাওয়া খায় : আনোয়ার হোসেন

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:০৪:২৭, ১৮ মে ২০২২

বন্দরের আওয়ামীলীগের নেতারা হাওয়া খায় : আনোয়ার হোসেন

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন বলেছেন, আজ আমাদের নেত্রীর (শেখ হাসিনা) স্বাদেশ প্রত্যাবর্তন দিবস। আজকের এ দিনে জীবনের ঝুঁকি নিয়ে তিনি দেশে ফিরে এসেছিলেন। এসে বলেছিলেন আপনারাই আমার মা-বাবা, আপনারাই আমার ভাই। সেদিনটি একটি স্মরনীয় দিন ছিল। আমি তখন ছাত্রলীগের সভাপতি। সেদিন শত শত ট্রাক নিয়ে সংবর্ধনা দিতে গিয়েছিলাম। নেত্রী আমাদের হাত নেড়ে অভিবাদন জানালেন। 

 


তিনি (শেখ হাসিনা) সেদিন  খোলা ট্রাকে উঠে ধানমন্ডি গেলেন তার গাড়ির চারপাশে জাতীয় নেতৃবৃন্দ ছিল। তিনি সেখানে গিয়ে বললেন জাতিরজনক চলে গেছেন। তার স্বপ্ন অসমাপ্ত। আমি তার স্বপ্ন পূরণে আপনাদের সহায়তা চাই। আজ জাতির জনকের কন্যা শেখ হাসিনা আওয়ামী লীগের সভানেত্রী না হলে বঙ্গবন্ধুর বিচার পেতাম কিনা জানি না, এ দেশ এত উন্নত হত কী না জানি না। 

 


মঙ্গলবার (১৭ মে) বিকালে দুই নং রেলগেইটে আওয়ামীলীগের কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব বলেন।

 


আনোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর বলতেন আমি চাল চাল ভিক্ষা করে আনি তারা লুটেপুটে খায়। এক সামরিক কর্মকর্তা বলেছিলেন হায়েনারা দেশ লুটেপুটে খাচ্ছে। আমি যদি আবার যুদ্ধের ডাক দেই তোমরা থাকবে না? তারা হ্যা বলেছিল। আমরা আজও সেই একই দৃশ্য দেখছি। জাতির জনকের কন্যা অনেক কাজ করছেন কিন্তু তা বৃথা হয়ে যাচ্ছে। কারণ আমরা তার উন্নয়ন প্রচার কারতে পারছি না। আমরা একজন আরেকজনকে পিছুটান দিয়ে রাখি। একজন আরেকজনকে নেতা হতে বাধা দেই ।  


তিনি আরো বলেন, শেখ হাসিনা তৃণমূল নেতাকর্মীদের মূল্যায়ন করতো চায়। কিছু দিন আগে মীর্জা আজম বললেন সৎ নেতৃত্বকে ঘর থেকে বের করে এনে নেতৃত্ব দিতে হবে। তবে তার লক্ষন দেখছি না। শেখ হাসিনার কাছে সব মেসেজ যায় না। 


এসময় তিনি নারায়ণগঞ্জের রাজনীতির পরিস্থিতি তুলে বলেন, আজ নারায়ণগঞ্জে আওয়ামী লীগ প্রার্থী দিতে পারে না। সেখানে বিএনপি, হেফাজত থেকে প্রার্থী এনে দাড় করাতে হয়। আর তারা নির্বাচিত হয়ে বলে নৌকা না হলে আরও বেশি ভোট পেতাম। আজ বন্দরে আমাদের নেতারা মার খাচ্ছে। তাদের বাড়ি-ঘর লুট করা হচ্ছে। আর সেখানকার আওয়ামী লীগের নেতারা হাওয়া খায়। শেখ হাসিনা রাত-দিন আওয়ামীলীগের জন্য দেশের জন্য কাজ করছে। তার সকল কাজ আমাদের মত কিছু নেতার জন্য নষ্ট হয়ে যাচ্ছে। আসুন নিজেদের শুধরাই। দল বাঁচলে আমরা বাঁচব।

 


নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সিনিয়ন যুগ্ম সম্পাদক এস এম আহসান হাবিবের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, মাহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি শেখ হায়দার আলী পুতুল, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইয়াসিন মিয়া, মহানগরের ধর্ম বিষয়ক সম্পাদক  আব্দুর রশিদ, কোষাধ্যক্ষা কামাল দেওয়ান, সহ দপ্তর  সম্পাদক সানোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আইয়ূব আলী, ত্রাণ ও পূণবাসন বিষয়ক সম্পাদক আতাউর রহমান, সাবেক কাউন্সিলর কবির হোসাইন, উত্তম কুমার, শামীম খা, শাহাজাহান খোকন, আনিস, জেলা শ্রমিকলীগের সাবেক সাধারণ সম্পাদক মাইনুদ্দিন আহম্মেদ, জেলা ছাত্রলীগ নেতা ওমর ফারুক এপন কার্যকরি সদস্য ও কাউন্সিলর মনিরুজ্জামান মনির প্রমুখ

সম্পর্কিত বিষয়: