নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪

ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সম্মেলন অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০০:৪৬, ২৮ জানুয়ারি ২০২৩

ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সম্মেলন অনুষ্ঠিত

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের নগর সম্মেলন-২০২৩ শাখা সভাপতি ডা. মুহাম্মাদ মিজানুর রহমান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ আবুল বাশার খান এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (২৭ জানুয়ারি) সকাল ৯টায় আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার মিলনায়তনে আয়োজিত এ সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় ইসলামী যুব আন্দোলন বাংলদেশ এর কেন্দ্রীয় সহ-সভাপতি আতিকুর রহমান মুজাহিদ বলেন, জাতীয় শিক্ষানীতি ও দেশের সকল অন্যায়, অবিচার, খুন-ধর্ষণ, মাদক ও অপসংস্কৃতির মুলোৎপাটনে ইসলামী জীবনব্যবস্থা প্রতিষ্ঠায় যেমন যুব সমাজের অগ্রণী ভূমিকা পালন করতে হবে, তেমনি বাঙালী জাতির ইতিহাস ও ঐতিহ্য টিকিয়ে রাখতে হলে যুব সমাজকেই সর্বাগ্রে এগিয়ে আসতে হবে। 

 

সমগ্র বিশ্ব আজ জাহিলিয়াতের অতল গহ্বরে নিমজ্জিত। মুক্তি প্রত্যাশিত দিশেহারা মানুষের মুক্তির আর্তি, তাই তীব্র থেকে তীব্রতর হচ্ছে প্রতিনিয়তই। ২২ শতকের নব্য জাহিলিয়াতের তোড়ে ভেঙ্গে যাচ্ছে সামাজিক বন্ধন। উপেক্ষিত হচ্ছে ধর্মীয় মূল্যবোধ। 


দেশের সর্বস্তরের দলীয়করণের প্রভাব ও সরকারের ছত্রছায়ায় দিনদিন যুব সমাজ খুন, ধর্ষণ ও সন্ত্রাসে জড়িয়ে পরে দেশকে এক অনিশ্চিত গন্তব্যের দিকে নিয়ে যাচ্ছে। এহেন ক্লান্তিলগ্নে আমরা আমাদের আসল পরিচয় ভুলে গেছি। আমরা বাঙালী মুসলিম জাতি। আমরা আমাদের সেই পরিচয় ভুলে গিয়ে নিজেদেরকে আধুনিক জাতি হিসেবে পরিচিত করার জন্য নিজেদেরকে ব্যস্ত রেখেছি। 


ধ্বংসের দাঁড়প্রান্তে এসে পৌঁছেছে যুব সমাজ। এ যুব সমাজকে কলুষমুক্ত করে আদর্শবান যুব সমাজে পরিণত করার দায়িত্ব ইসলামী যুব আন্দোলনের দায়িত্বশীলদের। ১৯৫২ সালে এদেশের সালাম, বরকত, রফিক, জব্বারসহ  অসংখ্য যুবকরা অকাতরে নিজেদের জীবন বিলিয়ে দিয়ে রক্ষা করেছিলেন বাংলা ভাষা, ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে তেমনি ছিল যুব সমাজের ভূমিকা।

 

আজও দেশের যুব সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করার দায়িত্ব আদর্শবান যুবকদের। ইসলামী জীবনব্যবস্থা প্রতিষ্ঠার জন্য এ দেশের ৫ কোটি যুবকের ১০ কোটি হাত প্রয়োজন, আর যা কেবল এ সংগঠনের যুবকদের দ্বারাই সম্ভব।  এমতাবস্থায় যুবসমাজকে নৈতিকভাবে চরিত্রবান করে গড়ে তুলে একটি আদর্শ সমাজ বিনির্মাণের জন্য দেশের প্রতিটি স্তরে  ইসলামী যুব আন্দোলনকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে।


বিশেষ অতিথির বক্তৃতায়  ইসলামী আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ বলেন, এ দেশের যুব সমাজ আজ তাদের আত্মপরিচয় ভুলে যেতে বসেছে। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে একদল সুবিধাভোগী ইসলাম ও মুক্তিযুদ্ধকে মুখোমুখি দাঁড় করিয়ে ইতিহাস বিকৃত করার হীন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এমতাবস্থায় ইসলামী যুব আন্দোলন এদেশের যুবসমাজকে স্বীয় আত্মপরিচয়ে জাগ্রত করে প্রকৃত জনসম্পদে রূপান্তর করার কাজ করে যাচ্ছে।


সম্মেলনে, আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সেক্রেটারী মুহামম্মাদ সুলতান মাহমুদ, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মাম পরিষদের মহানগরের সভাপতি মাওলানা দ্বীন ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ, মহানগরের সভাপতি আলহাজ শেখ মুহাম্মাদ হাসান আলী, ছাত্র আন্দোলন এর মহানগরের সভাপতি মুহাম্মাদ মেহেদী হাসান, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ, নারায়ণগঞ্জ মহানগরের সাবেক সভাপতি গিয়াস উদ্দিন মুহাম্মাদ খালিদ,  ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ, নারায়ণগঞ্জ মহানগরের সহ-সভাপতি এইচ এম রবিউল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মোবারক হোসেন, সাংগঠনিক সম্পাদক মাওলানা আনোয়ার হোসেন, দফতর সম্পাদক হাফেজ মাওলানা মুহাম্মাদ নাসির উদ্দিন, অর্থ সম্পাদক  কে এম হেলাল উদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশ, নারায়ণগঞ্জ শহর শাখার সভাপতি আলহাজ আবদুস সোবহান, সেক্রেটারী আলহাজ আবদুর রহমান রোমান, ইসলামী যুব আন্দোলন শহর শাখার সভাপতি তারেক আহমেদ বাবলু, বন্দর শাখার সভাপতি মাওলানা  রফিকুল  ইসলামসহ প্রমুখ নেতৃবৃন্দ।


সম্মেলনের শেষ পর্যায়ে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ-নারায়ণগঞ্জ মহানগর এর নতুন কমিটি ঘোষণা করা হয়। কমিটির সভপাতি মো. রবিউল ইসলাম, সহ-সভাপতি মাওলানা মো. মোবারক হোসেন ও সাধারণ সম্পাদক মো. আবুল বাশার খান।
 

সম্পর্কিত বিষয়: