নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

নদীতে ভাসছে আর্জেটিনা !

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০০:৫৯, ১৭ নভেম্বর ২০২২

নদীতে ভাসছে আর্জেটিনা !

অনেকে নিউজে হেডলাইন দেখে এক ধরণের বিচলিত। নদীতে ভাসছে আর্জেটিনা! এমনি এক ঘটনা ঘটিয়েছেন। এক ফুটবল তারকা ভক্ত। দেশ বিদেশে ফুটবল তারকাদের ভক্তের অভা নেই। ফুটবল তারকা ভক্তদের পাগলামি দেখে অনেক ভক্তরাই পাগালামি খেতাব পেয়েছেন তাদেরই সংখ্যা একেবারে কম না। অনেক ফুটবল তারকা ভক্তরা তাদের পাগলামিতে হয়েছেন অনেক আলোচিত।  


এরিই মধ্যে ২০২২ সালে কাতার বিশ^কাপের সূচি আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করেছে। আগামী (২১ নভেম্বর) থেকে শুরু হবে ফুটবল বিশ^কাপ।  ঘোষাণ পর থেকে ফুটবল তারকা ভক্তদের মধ্যে এক ধরণের স্নায়ু উত্তেজনা ভিরাজ করছে। সকল ফুটবল ভক্তরা তাদের পছন্দের তারকাদের দেশের পতাকা/ ফ্লাগ প্রদশন করছে একেক ভাবে একেক ভঙ্গিতে। 


কেউ কেউ আবার তারকাদের চুলের স্টাইল (ধরন) অনুযাই চুল কাটাচ্ছেন। কেউ বা  আবার তারকাদের দেশের পতাকা রং অনুযাই বাসা বাড়ি বা বভনে রং করিয়ে প্রকাশ করছেন। আর সেই  উত্তেজনা পাগলামি খেতাব পাওয়া ভক্ত ভালাবাসার টানে গত ২০১০ সালে বিশ^কাপ ফুটবল খেলায় নারায়গঞ্জের ফতুল্লায় নিজের দোতলা বাড়িটি ব্রাজিলে পতাকা আদলে রঙ করেন আর সেই বাড়ি দেখতে ব্রাজিলের রাষ্ট্রদূত ছুটে আসেন নারায়ণগঞ্জে।


বিশ^কাপ ফুটবল খেলা শুরু হলে ভক্তরা তার ভালো লাগা ফুটবল তারাকা ও তার দেশের প্রতি পতাকা প্রকাশ করেন তার সাধ্যের মধ্যে। এমনি এক জন ফতুল্লা বক্তাবলী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে মো. নাছির পেশায় তিনি এক জন ট্রলার চালাক । 


তিনি ২০০৯ সাল থেকে এই পেশায় আছেন এর আগে তিনি প্রিন্টিং এর কাজ করতেন। কাজের ফাকে ফুটবল খেলা দেখতে সেই থেকে  ২০০২ সাল থেকে আর্জেনটিনা দলের খেলা দেখে আর্জেটিনা দলের সার্পোট করেন। এবার তিনি নিজের ট্রলারটি আর্জেনটিনার পতাকা আদলে রং কওে বেশ আলোচিত হয়েছেন। 


 তার সাথে কথা হলে তিনি বলেন, ২০০২ সাল থেকে আর্জেনটিনা দলকে সার্পোট করেন। নিওনেল আন্ড্রেস মেসি কুচিত্তিনি, দিয়া মারিয়া, কার্লোস অ্যালবের্তো তেবেস তাদের খেলা দেখে আমি মুগ্ধ হয়ে এই দলকে বেশি সার্পোট করিন।


আশা করি এবার আর্জেনটিনা ফুটবল বিশ^কাপে কাপ নিতে পারবে। আর্জেটিনা ভালোবাসার বহিঃপ্রকাশ হিসাবে সাধ্যের মধ্যে আমার ট্রলারে আর্জেনটিনা পতাকার আদলে রং করেছি। আমার এই কাজের কারণে অনেকেই হাঁসা হাসি করে আবার আর্জেটিনা যারা সার্পোটার আছেন তারা দেখে আমাকে উৎসাহ দেন এবং আমার এই কাজে তারা খুসি হয়েছে। 


অন্যদলের কেউ আমার ট্রলারে উঠে কি না জানি না তারাও যদি আমার ট্রলারে উঠতে তাদের কোনো বাধা নেই। আর্জেটিনা দলের খেলা দেখে দলকে সার্পোট করি তাই বলে আমরা এলাকার ভাইদের সাথে বিবেধ করার কোনো মানে নাই। এক দলকে সার্পোট করতে হবে এমন কোনো কথা নেই। অন্য দলের জন্য শুভ কামনা করি।
 

সম্পর্কিত বিষয়: