নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

মুজিব শতবর্ষ জেলা দাবা লিগে চেস বিডি ডট কম চ্যাম্পিয়ন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০০:৪৬, ৩ ডিসেম্বর ২০২১

মুজিব শতবর্ষ জেলা দাবা লিগে চেস বিডি ডট কম চ্যাম্পিয়ন

নারায়ণগঞ্জে মুজিব শতবর্ষ জেলা দাবা লিগে চেস বিডি ডট কম চ্যাম্পিয়ন হয়েছে। ৭ ম্যাচে ১২ পয়েন্ট পেয়ে দলটি এ কৃতিত্ব অর্জন করে। এ উপলক্ষ্যে আয়োজিত সমাপনি অনুষ্ঠানে বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন প্রধান অতিথি নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

 

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু ও বিশিষ্ট ক্রীড়ানুরাগী শাহজাহান মাদবর।


উল্লেখ্য, ৮ রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে লিগের খেলাগুলো পরিচালনা করেন ফিদে আরবিটার শাহজাহান কবির। আন্তর্জাতিক রেটিং মর্যাদার এ আসর ৮টি দলের ৪৫ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। এর মধ্যে ৩২ জন রেটেড দাবাড়– ছিলেন। এই লিগ থেকে ৩ জন খেলোয়াড় আন্তর্জাতিক  রেটিং লাভ করেন।


এদিকে, শিরোপাজয়ী দলের হয়ে খেলেছেন ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন, আন্তর্জাতিক মহিলা মাস্টার শারমিন সুলতানা শিরিন, ক্যান্ডিডেটমাস্টার সোহেল চৌধুরী, ফিরোজ আহমেদ, মর্তুজা মাহথির ইসলাম ও মাবরুব রাদ। কোচ ছিলেন মোহাম্মদ শামীম। ম্যানেজারের দায়িত্ব পালন করেন মোরসালিন আহমেদ।


এদিকে ১০ ম্যাচ পয়েন্ট ও ২১ গেম পয়েন্ট নিয়ে নূরুল ইসলাম স্মৃতি পাঠাগার রানার্সআপ এবং সমান ১০ ম্যাচ পয়েন্ট ও ১৮ গেম পয়েন্ট পেয়ে ঈগল স্পোটিং ক্লাব তৃতীয়স্থান লাভ করে।

 

নুরুল ইসলাম স্মৃতি পাঠাগারের হয়ে অংশ নেন মাসুম হোসেন, জাবেদ আল আজাদ, মোহাম্মদ শামীম, হাবিবুর রহমান সোহেল ও মর্তুজা মুহতাদি ইসলাম এবং ম্যানেজার ছিলেন কাজী জান্নাতা। অপরদিকে ঈগল স্পোটিং ক্লাবের খেলেছেন কাজী মাহবুব আফজল রঞ্জন, মেহরান হোসেন রাতুল, মো. নাসিরউদ্দিন অপু, রুবেল হোসেন ও মোহাম্মদ আলী। ম্যানেজার ছিলেন সাঈদ আহমেদ।


এছাড়া ৯ পয়েন্ট নিয়ে বারেক সরদার স্মৃতি সংসদ চতুর্থ, ৬ পয়েন্ট পেয়ে নারায়ণগঞ্জ চেস একাডেমি পঞ্চম, ৫ পয়েন্ট সংগ্রহ করে প্রিতম-প্রিজম চেস ক্লাব ষষ্ঠ, ৪ পয়েন্ট নিয়ে মানহা-সীমান্ত স্পোটিং ক্লাব সপ্তম এবং জয়হীন লুসানা চেস ক্লাব অষ্টম হয়েছে।


লিগে চমৎকার ক্রীড়াশৈলী দেখিয়ে এক নম্বও বোর্ডে চেসবিডি.কমের সৈয়দ মাহফুজুর রহমান ইমন, দুই নম্বর বোর্ডে নূরুল ইসলাম স্মৃতি পাঠাগারের মোহাম্মদ শামীম, তিন, চার ও পাঁচ নম্বর বোর্ডে ঈগল স্পোটিং ক্লাবের যথাক্রমে মো. নাসিরউদ্দিন অপু, রুবেল হোসেন ও মোহাম্মদ আলী এবং ছয় নম্বও বোর্ডে প্রিতম-প্রিজম চেস ক্লাবের শামসুল কবীর চৌধুরী বোর্ড পুরস্কার লাভ করেন।