নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪

আমার আক্ষেপ স্বাধীনতার পরে জন্মেছি : টিটু

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২২:৩৮, ১৮ ডিসেম্বর ২০২১

আমার আক্ষেপ স্বাধীনতার পরে জন্মেছি : টিটু

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক তানভীর আহমেদ টিটু বলেছেন, আমার সমগ্র আক্ষেপ হলো আমি স্বাধীনতার পরে জন্মেছি। আমি মুক্তিযুদ্ধে অংশগ্রহন করতে পারি নাই। দেশের জন্য যুদ্ধ করা ছারা নিজের কাছে গর্বের আর কিছু হতে পারে না।


শুক্রবার (১৭ ডিসেম্বর) নারায়ণগঞ্জের বন্দর থানা ক্রীড়া কল্যাণ পরিষদের আয়োজনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


তিনি আরও বলেন, আজকে এখানে যে মুক্তিযোদ্ধারা আছে তারা খুব গর্ব নিয়ে বসে আছে। কারণ মন্ত্রী, এমপি, মেয়র, কাউন্সিলর, চেয়ারম্যান ও মেম্বাররা শুধু এলাকা ও দেশের উন্নয়ণ করে। কিন্তু মুক্তিযোদ্ধা পুরো একটা দেশকে তৈরী করে। হাজার বছরের বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীতে আমাদের অনেক প্লানিং ছিলো। কিন্তু আমরা এটার কিছুই করতে পারিনি বৈশ্বিক মহামারির কারণে। আমরা অনেক পিছিয়ে গেছি, অনেক কিছু বাকী রয়ে গেছে। আজকে এই আয়োজনের আয়োজকদের কৃতজ্ঞতা জানাই। কারণ যখন মুক্তিযোদ্ধাদের সম্মানিত করা হয়। তখন সমগ্র জাতিকে সম্মানীত করা হয়।

 

টিটু আরও বলেন, স্বাধীনতা একটি দলের না, স্বাধীনতা আমাদের জাতির। স্বাধীনতার নেতৃত্ব দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। স্বাধীনতার শ্লোগানের সাথে আওয়্মাী লীগের শ্লোগানে মিল, কিন্তু সেই জন্য যদি আমরা স্বাধীনতা কোন দলের মনে করি, তবে আমাদের মধ্যে বিভেদ চলে আসবে। তাই দলমত নির্বশেষে আমাদের মনে করতে হবে এটা আমাদের দেশের স্বাধীনতা, আমাদের জাতির স্বাধীনতা। কিন্তু যারা পাকিস্তানের দলকে বাঙ্গালী হয়ে সার্পোট করে আমরা তাদের যেখানে দেখবো সেখানেই প্রতিহত করবো। কিছুদিন আগে বাংলাদেশ পাকিস্তানের খেলা হয়েছিলো। সেখানে আমরা দেখেছি কিছু বাঙ্গালী কুলাঙ্গার পাকিস্তানের জার্সি পরে তাদের সাপোর্ট করেছে। এটা খুব লজ্জাজনক। পরে মিরপুর স্টেডিয়ামের সামনে কিছু সন্তানরা পাহারা দিয়েছিলো বাংলাদেশে যদি কোন পাকিস্তানি পাকিস্তানের জার্সি পরে স্টেডিয়ামে ঢুকে তাহলে ঠিক আছে, কিন্তু কোন বাঙ্গালী যদি পাকিস্তানের জার্সি পরে ঢুকে তাহলে তাদের প্রতিহত করা হবে। এরাই ছিলো আমাদের দেশের মুক্তিযোদ্ধার সন্তান। আমরা সকলে তাদের সাপোর্ট করেছি।


বন্দর থানা ক্রীড়া কল্যাণ পরিষদের সভাপতি মোহাম্মদ মোশারফ হোসেন খোকার সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন সাবেক সংসদ সদস্য হোসনে আরা বাবলী। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৩ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. সাইফুদ্দিন আহম্মেদ দুলাল প্রধান, বন্দর ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান মো. এহসান উদ্দিন আহমদ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপ-পরিচালক আলী আশরাফ তৌহিদ, বন্দর থানা ক্রীড়া কল্যাণ পরিষদের উপদেষ্টা রফিকুল রহমান কাজল, বাফুফের সাবেক টেকনিক্যাল ডাইরেক্টর বাইজিদ আলম জুবায়ের নিপু, কল্যাণ পরিষদের উপদেষ্টা মো. কামাল হোসেন।
 

সম্পর্কিত বিষয়: