নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

০২ মে ২০২৪

সাবেক কমিশনার শেখ নিজাম আলমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:২৩, ৫ এপ্রিল ২০২৪

সাবেক কমিশনার শেখ নিজাম আলমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া 

নারায়ণগঞ্জ পৌরসভার সাবেক কমিশনার, শহর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট হোসিয়ারী ব্যাবসায়ী মরহুম শেখ নিজাম আলম এর ৩০তম মৃত্যুবার্ষিকী  উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। ১৯৯৪ সালের ২৫ রমজান তিনি মৃত্যুবরণ করেন। 

শুক্রবার (৫ এপ্রিল) ২৫ রমজান দেওভোগ বায়তুস শরীফ জামে মসজিদে বাদ জুম্মা মরহুমের রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

এসময় মরহুমের চার সন্তান শেখ নাজমুল আলম সজল, মাহাবুবুল আলম চঞ্চল, সাইফ উল আলম টুটুল ও শেখ সাফায়েত আলম সানি সহ স্থানীয় এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও মুসল্লীগণ উপস্থিত ছিলেন। 

এছাড়াও মরহুমের মৃত্যুবার্ষিকীতে দিনব্যাপী কোরআন খতম ও দেওভোগ আজহারুল কোরআন একাডেমীর কোরআন শিক্ষার্থীদের জন্য খাদ্য সামগ্রীর বিতরণ করা হয়।

উল্লেখ্য, মরহুম শেখ নিজাম আলম তার জীবদ্দশায় নব সন্ধানী চিকিৎসা প্রতিষ্ঠানের আজীবন সদস্য, লক্ষ্মী নারায়ণ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পূন:নির্মাণকারী, দেওভোগ মৎস খামার বহুমুখী সমবায় সমিতির সাবেক চেয়ারম্যান, নারায়ণগঞ্জ চিত্তবিনোদন সমিতির প্রতিষ্ঠাতা সদস্য, ঐতিহ্যবাহী দেওভোগ ক্লাবের পূন:নির্মানকারী ও সভাপতি এবং ৭১ এর ঘাতক দালাল নির্মূল কমিটির সদস্য ছিলেন। 

তিনি সর্বদা নিজেকে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে জড়িত রেখে সমাজসেবা করে গেছেন। তাছাড়া, সবচেয়ে বড় বিষয় হোসিয়ারী শিল্পের উন্নয়নে মরহুম শেখ নিজাম আলমের ছিলো ব্যাপক ভূমিকা ও অবদান। যার ফলে হোসিয়ারী শিল্পে তার অবদানের কথা আজো মনে রেখেছেন এই শিল্পের ব্যাবসায়ীরা। 

সততা ও ন্যায়পরায়ণ একজন মানুষ হিসেবে আজো নারায়ণগঞ্জের সকল শ্রেণী ও পেশাজীবি মানুষের কাছে সমাদৃত একটি নাম। তার সেই পথ অনুসরন করে তার সন্তানরাও সমাজে সুনামের সাথে কাজ করে যাচ্ছেন।