নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৬ মে ২০২২

পরশ পাথর শেখ হাসিনা

ফারজানা আক্তার জয়া

প্রকাশিত:১৪:৫৮, ৩০ এপ্রিল ২০২২

পরশ পাথর শেখ হাসিনা

আমি কোন রূপ কথার গল্পের পরশ পাথরের গল্প শোনাতে আসিনি। আমি এসেছি যার পরশে হয়েছে বিন্দু থেকে সিন্ধু, যার পরশে ছেয়ে গেছে মাটির সবুজ থেকে সূর্যের লাল, উন্নয়নের ভান্ডার এতোই বিশাল জীবন্ত এই কিংবদন্তী দেশ রতœ শেখ হাসিনার গল্প শোনাতে।

 

আজ ইতিহাসের পাতায় পাতায় মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে এক স্বাধীন সার্বভৌম দেশ নাম বাংলাদেশ। যে দেশের মাটি পবিত্র হয়ে আছে লাখ শহীদের রক্তে ভিজে। সে দেশে জম্মেছে এক স্বরন কালের স্বরনীয় বিশ্বে আজ প‚জনীয় বীর, সাহসী, বিজয়িনী, জীবন্ত কিংবদন্তী, কীর্তিমতি মহীয়সী নারী শেখ হাসিনা।

 

শেখ হাসিনা মানে লাল সবুজের বুকে উন্নয়নের স্রোত ধারা। শুধু কন্যা, জায়া, কিংবা নয় জননী।  শেখ হাসিনা মানে অবিরাম উন্নয়ন, উন্নয়নেব খনি। স্বাধীন বাংলার স্থপতি বঙ্গ পিতা বাবার পথ অনুসরণ করে দু চোখে অনন্ত অসীম অফুরান স্বপ্ন নিয়ে হেঁটে চলেছে শেখ হাসিনা, বিশ্ব দরবারে ১৯ কোটি জনগনের উন্নয়নের বীজ শতভাগ বুকে বপন করে ধ্যানে, জ্ঞানে, অস্থি মজ্জায় জাগ্রত কিংবা নিদ্রায় নিরলস নিবেদিত প্রান হয়ে শত বাঁধা পেরিয়ে মৃত্যুঞ্জয়ী উন্নয়নের উর্ধ্বগতি নিয়ে এগিয়ে চলেছে যে নারী তার নাম শেখ হাসিনা।

 


কেউ ভুলবেনা, ভুলতে না পারি সংখ্যালঘু সমঝোতা, তৃতীয় লিঙ্গের বৈষম্যতা, মঙ্গা পিরিত মহামারী নির্মূল হয়েছে তার হাত ধরে। জনগনের অন্তর্যামী উন্নয়নের অগ্রদূত হয়ে এগিয়ে চলেছে দূর্বার গতি নিয়ে দেশ রতœ শেখ হাসিনা। অকুতোভয় বীর হয়ে জল-স্থল জয় করে পারি দিয়েছে আকাশ থেকে মহাকাশ। যেখানেই রেখেছে হাত ফলেছে সোনা, নাম তার পরশ পাথর শেখ হাসিনা। শেখ হাসিনা করেছে ঘুমন্ত নারী সত্তাকে জাগ্রত। নারীর ক্ষমতায়ন ও নারী পুরুষে সম অধিকার নিশ্চিত করেছে, জীবন্ত এই সত্য ইতিহাস পারবেনা করতে অস্বিকার। নারী ছুঁয়েছে ভূমি থেকে দিগন্ত, দেশ রতœ শেখ হাসিনা আজ তারকা মন্ডিত নক্ষত্র খচিত ইতিহাসের অঙ্গ।

 

শেখ হাসিনার প্রতিপাদ্য ক্ষুধামুক্ত দারিদ্র মুক্ত সোনার বাংলায় কেউ রবেনা নিরক্ষর। বাংলার জনগন সকলেই হবে অক্ষর জ্ঞান যুক্ত, কেউ রবেনা গৃহহারা, গৃহহীন একটি খামার, একটি বাড়ি উন্নয়নের সিড়িঁ। বিধবা অসহায় দুস্থ নারী আরো পাচ্ছে বয়স্ক ভাতা, বয়স্ক নর-নারী যুব উন্নয়ন, উন্নয়নের ভাবনা শেখ হাসিনারই। মৎষ চাষে সারা বিশ্বে বাংলাদেশ আছে শীর্ষে। সোনার বাংলা সোনায় সোনা রুপালী ইলিশ নদী ভরা কানায় কানা, সোনার বাংলায় সোনালী আঁশে স্বপ্ন পূরনে আজ বাংলা হাসে। পাটের শাড়ি পাটের জুতা পাটের ব্যাগ পাটের সুতা উন্নয়নের কান্ডারীর নাম শেখ হাসিনা। তারই উন্নয়নের জোয়ারে বাংলাদেশ আজ রোল মডেল বিশ্ব দরবারে এই অভাবনীয় উন্নয়নের মান শেখ হাসিনার অবদান। হবে যানযট মুক্ত ঢাকা, ঘুরবে রেলের চাকা, মেট্রোরেলের দিশারী তকমা যদি দিতে হয় নাম শেখ হাসিনা। যানযট নিরসনে শত শতাব্দীর অপ্রত্যাশিত মাইল ফলক উড়াল সেতুর ভাবনা। শেখ হাসিনা তারি উড়াল সেতু সোনার বাংলায় পরিভ্রমনে এনেছে ধূমকেতু সমপরিমান স্বাচ্ছন্দ্য। স্বপ্ন ছিল পদ্মা সেতু পারি দেব গাড়িতে,স্বপ্ন আজে চিরন্তন বাস্তব ভ‚-পিষ্ঠের বুকে বিশ্বের বিষ্ময় শেখ হাসিনার নেতৃত্বে। শেখ হাসিনা মানে যুগান্তকারী কালোত্তীর্ন উন্নয়ন, ভাবনা অপ্রতিরোধ্য উন্নয়ন উন্নয়নের বিস্ফোরন। ১,৪৭,৫৭০ বর্গ মাইলের সোনার বাংলার ভ‚মি জুড়ে উন্নয়ন দৃশ্যমান। উন্নয়নের অগ্নি কন্যা শেখ হাসিনা।

 

পল্লী উন্নয়নে প্রত্যন্ত অঞ্চল আজ অগ্নি ঝড়া উন্নয়নে উন্নীত।


ঘরে ঘরে বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ, রাস্তাঘাট কল্পনাতীত নয়নাভিরাম সৌন্দর্য, স্বপ্ন আজ শেখ হাসিনার বদৌলতে বাস্তব আগ্নেয়গিরির অগ্নুৎপাত, উন্নয়নের মূর্ছনায় বিশ্বে আজ বাংলাদেশ বরেন্য ভুমি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি মহীয়সী নারী নাম শেখ হাসিনা।


সোনার বাংলার সোনালী স্বপ্নে যে থাকে মগ্ন ভাবনা তার স্বচ্ছ স্বপ্ন তার এক রবি গুচ্ছ করে অন্যায়কে উপক্ষেনে  এনেছে উন্নয়নে উন্নয়নের বান।

 

আজ যে শিশুর জম্ম হলো পড়বে যখন অ-আ কাল সোনার বাংলা কে গড়েছে প্রশ্ন তার অধিকার? বাংলার আকৃতি ভ‚মি জুড়ে প্রকৃতি বসুন্ধরার বুকে শেখ হাসিনা আলোকিত আলোর জোনাকি।

 

শেখ হাসিনা তুমিই তোমার জম্মভ‚মি মাতৃভ‚মির সোনার বাংলার সংকল্প চিত্র। আজ চিরন্তন শ^াশত ইতিহাস সংকল্পে জয়ধ্বনি। ইতিহাসের আকাশে বাতাসে প্রতিনিয়ত প্রজ্জ্বলিত প্রতিয়মান প্রতিধ্বনি।

 

রবে নশ্বর পৃথিবী যতকাল, কালের কণ্ঠে যুগ যুগান্তে ইতিহাস তার গাইবে গুন কীর্তন গুন গান, জীবন্ত এই কিংবদন্তি ইতিহাস তার দিবে প্রমান।শেখ হাসিনা অবিস্মরনীয় নাম, এই নাম ইতিহাস জুড়ে রবে অবিনশ্বর চির অম্লান।

জয় বাংলা জয় বঙ্গবন্ধু

লেখক:

ফারজানা আক্তার জয়া
সোনারগাঁও, নারায়ণগঞ্জ

সম্পর্কিত বিষয়: