নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪

রূপগঞ্জে চিহ্নিত চাঁদাবাজ কসাই লিটন গ্রেপ্তার

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২৩:০৯, ১৬ জুন ২০২২

রূপগঞ্জে চিহ্নিত চাঁদাবাজ কসাই লিটন গ্রেপ্তার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক ব্যবসায়ীর কাছে ২০ লাখ টাকা চাঁদাদাবী করার মামলায় চিহ্নিত চাঁদাবাজ রফিকুল ইসলাম লিটন ওরফে কসাই লিটন ও তার সহযোগী রানা মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ।


 বৃহস্পতিবার (১৬ জুন) ভোরে উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের টেকনোয়াদ্দা এলাকার নিজ বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। 


মামলার এজাহারের বরাত দিয়ে রূপগঞ্জ থানার ইন্সপেক্টর (ওসি/তদন্ত) হুমায়ুন কবির মোল্লা জানান, রাজধানীর  ভাটারা থানা জোয়ার সাহারা এলাকার বাসিন্দা ভুক্তভোগী ব্যবসায়ী হাজী আলাউদ্দিন খাঁন রূপগঞ্জ সদর ইউনিয়নের  টেকনোদ্দা মৌজায় আরএস ১৩০ ও ১৩১ নং দাগে ২১ শতক জমি ক্রয় করে সীমানা পিলার স্থাপন করে ভোগদখল করে আসছেন। পরে ওই জমিতে বসতঘর নির্মাণ কাজ করতে এলে টেকনোয়াদ্দা এলাকার মৃত আবেদ আলীর ছেলে চাঁদাবাজ রফিকুল ইসলাম লিটন ওরফে কসাই লিটন, একই এলাকার রানা ও রাসেল মিয়াসহ আরো অজ্ঞাত লোকজন ২০ লাখ টাকা চাঁদা দাবী করে। গত ৭ জুন ওই চাঁদার টাকা দিতে অস্বীকৃতি জানালে জমির দেখাশুনার কাজে নিয়োজিত কেয়ারটেকার রহমতউল্লাহকে বেধড়ক লাঠিপেটা করে আহত করে এবং জমিতে থাকা স্থাপনা ভাংচুর করে। এ সময় তাদের চাঁদা না দিয়ে কাজ করলে জমির মালিকদের জমিতে প্রবেশ নিষেধ করে।

 

এ ঘটনায় গত (১৫ জুন) বুধবার ব্যবসায়ী বেনজীর আহমেদ শরীফ বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় রফিকুল ইসলাম লিটন ওরফে কসাই লিটন ও তার সহযোগী রানা মিয়াকে গ্রেফতার করে পুলিশ। আসামীদের নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।