নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪

গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে নাগরিক কমিটির মানববন্ধন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৪০, ২৮ মে ২০২৩

গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে নাগরিক কমিটির মানববন্ধন

আবারও গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে নারায়ণগঞ্জ নাগরিক কমিটি। রবিবার (২৮ মে) বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  


সংগঠনের সভাপতি এড. এবি সিদ্দিকের সভাপতিত্বে সাধরিণ সম্পাদক জাহিদুল হক দীপুর সঞ্চালনায় বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যাক্তিত্ব রফিউর রাব্বি, শিশু সংগঠক রথীন চক্রবর্তী, ন্যাপের জেলা সাধারণ সম্পাদক এড. আওলাদ হোসেন, খেলাঘর নারায়ণগঞ্জ জেলা সভাপতি জহিরুল ইসলাম জহির, সিপিবি জেলা সভাপতি হাফিজুল ইসলা, বাসদ জেলা সদস্য সচিব আবু নাইম খান বিপ্লব, মহিলা পরিষদের জেলা সংগঠক কৃষ্ণা ঘোষ, নারী সংহতির জেলা সংগঠক পপী রানী সরকার, সামাজিক সংগঠন সমমনার সাবেক সভাপতি দুলাল সাহা, নাগরিক কমিটির সদস্য আবদুল হাই, তারেক বাবু প্রমূখ। 


মানববন্ধনে রফিউর রাব্বি বলেন, আবাসিক খাতে দীঘদিন ধরে গ্যাসের তীব্র সংকট চলছে। এরই মধ্যে সরকার সে সমস্যার সমাধান না করে আবারো গ্যাসের মূল্য বৃদ্ধির পায়তারা শুরু করেছে। মূল্যবৃদ্ধির এ চক্রান্ত অতিদ্রুত বন্ধ করতে হবে। 


তিনি বলেন, সরকার নতুন করে গ্যাসের অনুসন্ধান বন্ধ রেখে, সাগরের ব্লক থেকে উত্তোলনের কোনও উদ্যোগ না নিয়ে, দেশীয় কোম্পানী বাপেক্সকে বাদ দিয়ে বিদেশী কম দক্ষতা সম্পন্ন কোম্পানীদেরকে উচ্চহারের কমিশনে নিয়োগ দিয়ে সরকার দীর্ঘদিনে এ সংকট তৈরী করেছে। 


ভোলায় গ্যাসক্ষেত্রগুলো আবিস্কার করেছে বাপেক্স, অথচ দীর্ঘ দিনেও তা থেকে গ্যাস উত্তোলন শুরু করে নাই। এখন চাহিদা পূরণের কথা বলে উচ্চমূল্যে বিদেশ থেকে এলএনজি আমদানী করছে; এলএনজি আমদানীকারকদের যথেচ্ছ সুবিধা দেয়ার জন্য আর নিজেদের ব্যর্থতার দায় জনগণের উপর চাপিয়ে আটবার গ্যাসের দাম বৃদ্ধি করছে সরকার। 


এবি সিদ্দিক বলেন, সরকার এখন নতুন করে গ্যাসের দাম ৪৫ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে, যা কোন ভাবেই গ্রহণযোগ্য নয়। একদিকে তিতাস কর্মকর্তারা হাজার হাজার অবৈধ-গ্যাসসংযোগ দিয়ে গ্যাসের সংকট তীব্রতর করছে, অন্যদিকে লাগামহীনভাবে মূল্য বৃদ্ধি করে চলেছে। এইটি কোনভাবে চলতে পারে না। 
সমাবেশে বক্তারা  দুর্বিসহ এ অর্থনৈতিক পরিস্থিতিতে সরকারের এ সিদ্ধান্ত দেশের মানুষকে আরও তীব্র সঙ্কটের মুখোমুখী করবে বলে উল্লেখ করে সরকারকে এ সিদ্ধান্ত থেকে দ্রুত সরে আসার জন্য জোর দাবি জানান।   
 

সম্পর্কিত বিষয়: