নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

০৩ মে ২০২৪

নারায়ণগঞ্জ সদর উপজেলা স্কাউটসের উদ্যোগে উৎসাহ উপকরন বিতরণ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:০৪, ১ ফেব্রুয়ারি ২০২৪

নারায়ণগঞ্জ সদর উপজেলা স্কাউটসের উদ্যোগে উৎসাহ উপকরন বিতরণ

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের আওতায় বাংলাদেশ স্কাউটস কর্তৃক বাস্তবায়নাধীন প্রাথমিক বিদ্যালয়সমূহের কাব স্কাউটিং সম্প্রসারন (৪র্থ পর্যয়ের) প্রকল্প এর অর্থায়নে বাংলাদেশ স্কাউটস নারায়ণগঞ্জ সদর উপজেলার উদ্যোগে কাব স্কাউট ইউনিটের উৎসাহ উপকরন বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) শহরের গলাচিপা মোড়স্থ উপজেলা স্কাউটস কার্যালয়ে এ উৎসাহ উপকরন বিতরণ করা হয়। 

নারায়ণগঞ্জ সদর উপজেলা স্কাউটসের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার দেদারুল ইসলামের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা স্কাউটস এর কমিশনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. নূরুন্নবী। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা স্কাউটসের সম্পাদক মোঃ ফজলুল হক ভূইয়া মন্টু, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. শওকত উল্লাহ। 

প্রধান অতিথির বক্তব্যে মো. নূরুন্নবী বলেন, বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের আদর্শবান দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে স্কাউটিং অপরিহার্য। সঠিক ভাবে যারা স্কাউটিং করে তারা উন্নত চরিত্রের হয়ে থাকে তারা মন্দকাজের দিকে ধাবিত হয়না।

আপনারা যারা এসেছেন তারা সবাই সম্মানিত শিক্ষক আপনারাই শিক্ষার মাধ্যমে ছোট ছোট ছেলে মেয়েদের সুনাগরিক হিসেবে গড়ে তুলবেন। 

আমি জানি নারায়ণগঞ্জ সদর উপজেলার প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যায়ের কাব স্কাউটিং কার্যক্রম চলমান রয়েছে। এই স্কাউট সামগ্রী গ্রহণ করার পর আপনারা এ কার্যক্রম আরো জোরদার করবেন বলে আমার বিশ^াস।

সভাপতির বক্তব্যে দেদারুল ইসলাম বলেন, আপনারা সকলে বিদ্যালয়ের কাব স্কাউটিং কার্যক্রম বেগবান করতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করবেন। এই মালামাল গ্রহণ করার পর শিক্ষকদের দায়বদ্ধতা বৃদ্ধিপেল। আশাকরি বিদ্যালয়ের খুদে কাব স্কাউট সদস্যদের স্কাউটিং কার্যক্রমের মধ্যমে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে আপনাদের প্রয়াস চলমান থাকবে। 

এসময়ে আরো উপস্থিত ছিলেন উপজেলা স্কাউটস এর বিভিন্ন কর্মকর্তা ও ৯০ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাব স্কাউট ইউনিট লিডারবৃন্দ।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাব দল পরিচালনার জন্য প্রাথমিক পর্যায়ে নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন ৯০ টি ইউনিট কে ১টি সাইড ড্রাম, ১টি বিগ ড্রাম, ব্যান্ডে স্টিক, বেল্ট, ১টি ট্রাঙ্ক, ট্রাঙ্কের ভিতরে ইউনিট পরিচালনার জন্য প্রয়োজনীয় সমস্ত উপকরন প্রদান করা হয়। 
 

সম্পর্কিত বিষয়: