নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৭ মে ২০২৪

রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন

আলোচিত সেলিম প্রধানের প্রার্থিতার ওপর চেম্বার আদালতের স্থিতাবস্থা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০০:০২, ৩ মে ২০২৪

আলোচিত সেলিম প্রধানের প্রার্থিতার ওপর চেম্বার আদালতের স্থিতাবস্থা

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সেলিম প্রধানের প্রার্থিতা ও প্রতীক বরাদ্দে হাইকোর্টের আদেশের ওপর স্থিতাবস্থা জারি করেছেন চেম্বার আদালত। 

একই সঙ্গে এ বিষয়ে শুনানির জন্য আগামী ৫ মে দিন ধার্য করেছেন আদালত। বৃহস্পতিবার (২ মে) আপিল বিভাগের চেম্বার আদালতের বিচারপতি এম. ইনায়েতুর রহিম এ আদেশ দেন। 

ক্যাসিনো কাণ্ডে আলোচিত এবং অবৈধভাবে সম্পদ অর্জন ও অর্থ পাচারের দায়ে সাজাপ্রাপ্ত সেলিম প্রধানের মনোনয়নপত্র গত ২৩ এপ্রিল যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা বাতিল করেন। 

পরে জেলা প্রশাসকের কাছে আপিল করলে গত ২৮ এপ্রিল তা খারিজ হয়। এরপর হাইকোর্টে আবেদন করে প্রার্থিতা ফিরে পান সেলিম প্রধান। 

এদিকে ওই নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাবিবুর রহমান হাইকোর্টের আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতে আবেদন করলে তা শুনানির জন্য বৃহস্পতিবার কার্যতালিকায় ওঠে।

তবে এদিন সেলিম প্রধানের আইনজীবী উপস্থিত না থাকলে তাঁর পক্ষে অ্যাডভোকেট অন রেকর্ড সময় চেয়ে আবেদন করেন। পরে আদালত পরবর্তী শুনানির জন্য আগামী ৫ মে নির্ধারণ করেন। 

আদালতে চেয়ারম্যান প্রার্থী হাবিবুর আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান বলেন, সাজা খাটার পর ৫ বছর পার না হলে প্রার্থী হওয়া যায় না। চেম্বার আদালত হাইকোর্টের আদেশের ওপর স্থিতাবস্থা দিয়ে ৫ মে শুনানির জন্য দিন ধার্য করেছেন।

 

তথ্যসূত্র : আজকের পত্রিকা