নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

০৭ মে ২০২৪

ভাষা সৈনিক নাগিনা জোহার মৃত্যুবার্ষিকীতে আজমেরী ওসমানের দোয়া

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৪১, ৭ মার্চ ২০২৪

ভাষা সৈনিক নাগিনা জোহার মৃত্যুবার্ষিকীতে আজমেরী ওসমানের দোয়া

ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, স্বাধীনতা পদক প্রাপ্ত ও সাবেক সংসদ সদস্য এ.কে.এম শামসুজ্জোহার সহধর্মীনি, রত্নগর্ভা মা নাগিনা জোহা’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (৭ মার্চ) বাদ আসর নাগিনা জোহার বড় নাতি আজমেরী ওসমানের আয়োজনে তার কলেজ রোডস্থ বাসভবনের নিচ তলায়  এ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিলে প্রয়াত ভাষা সৈনিক বেগম নাগিনা জোহা সহ প্রয়াত একেএম শামসুজ্জোহা তাদের বড় সন্তান প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমানের রুহের মাগফিরাত, নাসিম ওসমানের সহ ধর্মিনী পারভীন ওসমান, এমপি সেলিম ওসমান, এমপি শামীম ওসমান সহ ওসমান পরিবারের সকল সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া পরিচালনা করেন আল্লামা ইকবাল রোড জামে মসজিদের খতিব মুফতি ওসমান গণি কসেমী।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন কাজি আমির, আব্দুল হামিদ , মোঃ নাসির, খায়রুদ্দিন মোল্লা, মঞ্জুর আহমেদ, আলম, বাবু, সুমন, মোঃ মনির হোসেন, মির্জা পাভেল, , মুকিত রহমান সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, ভাষাসৈনিক ও রত্নগর্ভা মা নাগিনা জোহার ২০১৬ সালের এই দিনে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেন। ভাষাসৈনিক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর মরহুম এ কে এম সামসুজ্জোহার সহধর্মিণী নাগিনা জোহার জন্ম ১৯৩৫ সালে অবিভক্ত বাংলার বর্ধমান জেলার কাশেমনগরে। তাঁর বাবা আবুল হাসনাত ছিলেন সমাজহিতৈষী, শিল্প-সংস্কৃতির পৃষ্ঠপোষক ও কাশেমনগরের জমিদার।
 

সম্পর্কিত বিষয়: