নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

১৯ মে ২০২৪

সিদ্ধিরগঞ্জে হেলে পড়েছে ৬ তলা ভবন, আতংক

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:৫৩, ৬ মে ২০২৪

সিদ্ধিরগঞ্জে হেলে পড়েছে ৬ তলা ভবন, আতংক

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে 'বিশ্বাস মঞ্জিল' নামের একটি ৬ তলা ভবন হেলে পড়ার ঘটনা ঘটেছে। ঝুঁকিপূর্ণ এ বাড়িটিতে কিছুসংখ্যক ভাড়াটিয়া দুর্ঘটনার আশঙ্কা নিয়ে বসবাস করছেন। সোমবার (৬ মে) বিকেলে হীরাঝিল আবাসিক এলাকার ৭ নং রোডে গিয়ে এমন চিত্র লক্ষ্য করা যায়। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে কাজ করছে আতঙ্ক।

ভরনটির মালিক অবসরপ্রাপ্ত সাবেক সরকারি কর্মকর্তা আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দিন বিশ্বাস। তিনি বর্তমানে পুরো পরিবারসহ আমেরিকান প্রবাসী হয়ে সেখানে বসবাস করছেন। তার অবর্তমানে লিটন মিয়া নামের এক ব্যক্তি ম্যানেজার হিসেবে বাড়িটি দেখাশোনা করেছেন। 

দায়িত্বপ্রাপ্ত লিটন মিয়া জানান, ভাড়াটিয়ারা অতি শীঘ্রই চলে যাবেন। গত ৫ বছর যাবত তিনি ভবনটির দায়িত্বে রয়েছেন। তার মালিক আমেরিকান প্রবাসী। বিল্ডিং হেলে পড়ার বিষয়টি মালিককে জানিয়েছেন সে। বাড়ি কিভাবে হেলে পড়েছে তা জিজ্ঞেস করলে তিনি কিছু জানেন না বলে জানান। 
সরেজমিনে দেখা যায়, ভবনটি হেলে পড়ে চৌধুরী ভিলা নামের আরেকটি ভবনের সঙ্গে আটকে আছে। এতে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে। বাড়িটির হেলে যাওয়ার খবর শুনে বর্তমানে অনেক মানুষ বাড়ির নিচে এসে ভিড় করছেন। 

এলাকাবাসী বলেন, বাড়িটি নির্মাণকালীন সময়ের কোনো পাইলিং করা হয়নি। পরবর্তী একই মালিক পাশাপাশি আরেকটি ভবন নির্মাণ করেছেন। এই ঝুকিপূর্ণ বাড়িটি দীর্ঘদিন যাবত টিকে থাকলেও বর্তমানে এটি একদিকে ঝুঁকে রয়েছে। 

এ বিষয়ে হীরাঝিল আবাসিক এলাকা সমাজ কল্যাণ সমিতির সভাপতি মো: হাবিবুল্লাহ বলেন, বাড়িটি ঝুকিপূর্ণ হওয়ায় সকল ভাড়াটিয়ােদের উদ্দেশ্য গত ৫ মে আমরা এক নোটিশ পাঠিছি। ভবনটি অনিরাপদ হওয়ায় ভাড়াটিয়াদের অন্যত্র চলে যেতে বলা হয়েছে।

আদমজী ফায়ার স্টেশন অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মিরন মিয়া বলেন, এ বিষয়ে আমাদের কিছু জানা নেই। তবে আমাদের টিম পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
 

সম্পর্কিত বিষয়: