নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৯ মে ২০২৪

সিদ্ধিরগঞ্জে সাড়ে ৪০০ শিক্ষক নিয়ে সর্বজনীন  পেনশন স্কিম অবহিতকরণ সভা 

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২০:১৪, ৪ মে ২০২৪

সিদ্ধিরগঞ্জে সাড়ে ৪০০ শিক্ষক নিয়ে সর্বজনীন  পেনশন স্কিম অবহিতকরণ সভা 

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে দশটি ওয়ার্ডের শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ৪৭০ জন শিক্ষক-শিক্ষিকাকে নিয়ে সর্বজনীন পেনশন স্কিম অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও পরিচালকরাও উপস্থিত ছিলেন। শনিবার (৪ মে) বিকালে সিদ্ধিরগঞ্জের গোদনাইল চৌধুরীবাড়ি বাসস্ট্যান্ড এলাকায় রয়েল প্যালেস পাটি সেন্টারে সিদ্ধিরগঞ্জ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদের আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়।


সিদ্ধিরগঞ্জ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা সাংবাদিক বিল্লাল হোসেন রবিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হামিদুর রহমান। প্রধান আলোচক ছিলেন, নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার দেদারুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা, স্বাগত বক্তব্য রাখেন, সিদ্ধিরগঞ্জ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদের আহবায়ক মজিবুর রহমান।


বক্তারা বলেন, যারা সরকারি চাকুরি করেন না তাদের অনেকের মধ্যে একটা আক্ষেপ ছিল যে, সরকারি চাকুরী যারা করেন তারা পেনশন পাচ্ছেন, আমরা কেন পাই না। তাদের জন্যই সরকার পেনশন স্কিমের মতো অভাবনীয় উদ্যোগ নিয়েছে। পেনশন স্কিমে যুক্ত হলে সরকারী চাকুরেদের মতো ৬০ বছর পর আপনারাও পেনশন পাবেন।


তাই আপনি যে বেসরকারি চাকুরি করেন, ব্যবসা করেন, বিদেশে থাকেন, আপনিও সরকারি চাকুরিজীবীদের মতো বেতন বা আয়ের একটা অংশ জমা রাখতে পারেন। ৬০ বছর বয়সের পরে মানুষের কর্মক্ষমতা অনেকটা কমে যায়, তখন আপনার একাউন্টে স্বয়ংক্রিয়ভাবে পেনশনের টাকা চলে আসবে।


তারা আরও বলেন, সরকার কিন্তু সরকারের লাভের জন্য পেনশনের এই উদ্যোগ নেয়নি। আপনাদের নিরাপত্তার জন্যই করেছে। কেউ যদি মারা যান, তার নমিনি পেনশন পেতে থাকবেন। সর্বজনীন পেনশনের আওতায় সবাই এলে সমাজে বৃদ্ধাশ্রম কমে যাবে। পরনির্ভরশীলতা থেকে মুক্তি পাওয়া যাবে।


সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত ও গীতা পাঠ করা হয়। পরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে সভা শুরু হয়। শাহিনুর আদর্শ স্কুলের পরিচালক আরিফ হোসেন ঢালীর সঞ্চালনায় আরও উপস্থিত সিদ্ধিরগঞ্জের ১০টি ওয়ার্ডের ওয়ার্ড প্রতিনিধি। বিডি ক্লিনের ১৫ সদস্যের স্বেচ্ছাসেবক টিম ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
 

সম্পর্কিত বিষয়: