নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২১ জুন ২০২৪

সোনারগাঁও উপজেলা নির্বাচন : চেয়ারম্যান প্রার্থী বাবুল ওমরকে শোকজ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:১৪, ১৭ মে ২০২৪

সোনারগাঁও উপজেলা নির্বাচন : চেয়ারম্যান প্রার্থী বাবুল ওমরকে শোকজ

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী বাবুল হোসেন ওরফে বাবুল ওমরকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক সাকিব আল রাব্বি। 

শুক্রবার (১৭ মে) সকালে তাকে শোকজ নোটিশ দেওয়া হয়। প্রার্থীকে একদিনের মধ্যে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে স্বশরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

নোটিশে বলা হয়, গত ১৬ মে এক নির্বাচনী সভায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদেরকে ভয়ভীতি প্রদর্শন, উচ্ছেদের হুমকি ও উস্কানীমূলক বক্তব্য প্রদান করায় এবং ভোটের দিন আনারস মার্কায় ভোট প্রদান না করলে ভোটারদেরকে কেন্দ্রে না যাওয়ার হুমকি প্রদান করেছেন মর্মে এক ভিডিও ভাইরাল হয় এবং জাতীয় দৈনিক পত্রিকায় ছাপা হয়। 

যা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ১৮ এর পরিপন্থী এবং সুস্পষ্ট লঙ্ঘণ। এই বিষয়ে প্রার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা কেন নেওয়া হবে না সে ব্যাপারে স্বশরীরে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে তাকে।

এর আগেও গত ২ মে প্রতীক বরাদ্দের সময় বিধিবর্হিভূত শোডাউন করায় এ চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল।