নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪

সোনারগাঁ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের প্রাথমিক মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০২:৪৮, ২০ ডিসেম্বর ২০২২

সোনারগাঁ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের প্রাথমিক মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন

সোনারগাঁ কিন্ডারগার্টেন এসোসিয়েশন (এসকা)’র প্রাথমিক মেধাবৃত্তি পরীক্ষা শেষ হলো। ১৭ ডিসেম্বর শনিবার থেকে শুরু হয়ে ১৯ ডিসেম্বর সোমবার শেষ হয়েছে। উপজেলার ২৬টি স্কুল থেকে ৭৮৮জন শিক্ষার্থী এ বৃত্তি পরীক্ষায় অংশগ্রহন করে। উপজেলার মোগরাপাড়া এইচ.জি.জি এস স্মৃতি বিদ্যায়তনে এ  মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।


সোনারগাঁ কিন্ডারগার্টেন এসোসিয়েশন (এসকা) এর সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো: মিজানুর রহমান খান জানান, করোনার কারণে বিগত ২০২০ ও ২০২১ সালে এ মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। এবার শিক্ষার্থীরা স্বতষ্ফুর্তভাবে এ পরীক্ষায় অংশগ্রহন করেছে। 


২৬টি বিদ্যালয় থেকে ৭৮৮জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে। প্রথম শ্রেণীতে পরীক্ষার্থী ১৮৫জন, দ্বিতীয় শ্রেণীতে ১৭৬জন, তৃতীয় শ্রেণীতে ১৩৪জন, চতুর্থ শ্রেণীতে ১৩৪ এবং পঞ্চম শ্রেণীতে ১৫৯ জন শিক্ষার্থী অংশগ্রহন করে। তিনি আরো জানান, আমাদের এ মেধাবৃত্তি পরীক্ষা চালু হয় ২০০৪ সাল থেকে।


সোনারগাঁ কিন্ডারগার্টেন (এসকা) এর সভাপতি মো: হানিফ মিয়া জানান, শিক্ষার্থীদের সাহসী ও মেধাবী করে তোলার জন্য প্রাথমিক থেকেই বৃত্তি পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।


সোনারগাঁ উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসার মোস্তফা কামাল পরীক্ষার হল পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন এবং (এসকা’র) সাথে জড়িত শিক্ষকদের ধন্যবাদ জানান।


এসময় মেধাবৃত্তি পরীক্ষার সাথে আরও সহযোগীতায় আছেন (অসকার) সহ-সভাপতি আব্দুল মালেক, লতিফুর রহমান দিপু, অর্থ সম্পাদক ইউসুফ আলী ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক জায়েদুল আলম, ক্রীড়া সম্পাদক খায়রুন্নেছা মৃধা, নির্বাহী সদস্য ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি, পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পালন করছেন তাহমিনা কামাল।