নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪

এবার জাপা এমপি খোকাকে শোকজ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:১৮, ২ ডিসেম্বর ২০২৩

এবার জাপা এমপি খোকাকে শোকজ

আসন্ন সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে বিশাল মিছিল নিয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার কারণে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এবং এই আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী লিয়াকত হোসেন খোকাকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) করেছে নির্বাচন কমিশন (ইসি)।

 একইসঙ্গে আগামী ৪ ডিসেম্বর আদালতে উপস্থিত হয়ে তাকে স্বশরীরে কিংবা তার একজন প্রতিনিধির মাধ্যমে এর কারণ ব্যাখ্যা দিতে বলা হয়েছে। 

শনিবার (২ ডিসেম্বর) নারায়ণগঞ্জ-৩ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির সভাপতি ও সোনারগাঁ আদালতের সিনিয়র সহকারী জজ মোহসিনা ইসলাম এ নোটিশ দেন। 

নোটিশে বলা হয়, তিনি গত ৩০ নভেম্বর সোনারগাঁ উপজেলা সহকারী রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র জমা দিতে যান।

এসময় তিনি অনেক মানুষের সমন্বয়ে একটি মিছিল নিয়ে যান যা নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ৮ (খ) ও ১২ এর আচরণবিধির লঙ্ঘন। 

তার এমন আচরণ বিভিন্ন সংবাদমাধ্যমে প্রচারিত হয়েছে যা নির্বাচন কমিশন কর্তৃক গঠিত অত্র অনুসন্ধান কমিটির গোচর হয়েছে। 

 নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করার দায়ে আগামী ৪ ডিসেম্বর সকাল ১১ টায় সোনারগাঁ আদালতের সিনিয়র সহকারি জজ (কক্ষ নং-৩০৫, তৃতীয় তলা) স্বয়ং বা একজন প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা দাখিলের জন্য নির্দেশ দেওয়া হলো।

এ বিষয়ে নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেন, এমন একটা নোটিশ হাতে পেয়েছি। নির্দেশনা অনুযায়ী যথাসময়ে আমি আদালতে গিয়ে এর কারণ ব্যাখ্যা করবো। 

সম্পর্কিত বিষয়: