নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

০৩ মে ২০২৪

সরকারি দলের বিভিন্ন বাহিনীকে নিয়ন্ত্রন করতে হবে : তৈমূর

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৮:২৮, ১০ ডিসেম্বর ২০২৩

সরকারি দলের বিভিন্ন বাহিনীকে নিয়ন্ত্রন করতে হবে : তৈমূর

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জে) আসনে  স্বতন্ত্র পার্থীর কর্মী-সমর্থকদের বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনায় সুষ্টু নির্বাচনের ব্যাপারে আশংকা প্রকাশ করেছেন তৃণমূল বিএনপির মহাসচিব এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার।

 

রবিবার (১০ ডিসেম্বর) সকালে রূপগঞ্জ উপজেলার রূপসি এলাকায় নিজের পৈত্রিক বাড়িতে সাংবাদিকদের তিনি এই আশংকার কথা জানান।

 

তিনি বলেন, তফসিল ঘোষণার পর থেকে এতোদিন নির্বাচনের পরিবেশ নিয়ে আমার কোন আশংকা ছিলো না। তবে আজকে সকালে বিভিন্ন পত্রিকা পড়ে জানতে পারলাম, রূপগঞ্জে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পদাক ও আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমথকদের বাড়িতে বাড়িতে হামলা ও লুটপাট করেছে সরকার দলীয় প্রার্থীর লোকজন। এতে আমি সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে আশংকা করছি।

 

প্রধানমন্ত্রী সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে যে কমিটমেন্ট দিয়েছেন তা বাস্তবায়ন করতে হলে সরকারি দলের বিভিন্ন বাহিনীকে নিয়ন্ত্রন করতে হবে।

 

তৈমুর আলম খন্দকার উদ্বেগ প্রকাশ করে বলেন, সরকার দলীয় মনোনীত প্রভাবশালি প্রার্থীসহ মন্ত্রী এমপিদের পেশীশক্তি নিয়ন্ত্রন করা না হলে নির্বাচনে এর ভয়াবহ প্রভাব পড়বে। তাই নির্বাচনের পূর্বেই সরকার দলীয় প্রার্থীদের নিয়ন্ত্রিত বাহিনীগুলো প্রশাসনের দ্বারা নিয়ন্ত্রনসহ সকল অবৈধ অস্ত্র উদ্ধার এবং বৈধ অস্ত্রগুলো জমা নিতে সরকারের প্রতি দাবি জানান তৈমুর। তা না হলে ভয় ও আতংকের কারণে ভোটাররা ভোট কেন্দ্রে যেতে আগ্রহ হারিয়ে ফেলবেন বলে মনে করেন তিনি।