নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

নারায়ণগঞ্জ সওজ শ্রমিক ইউনিয়ণের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:২৮, ২২ মার্চ ২০২৩

নারায়ণগঞ্জ সওজ শ্রমিক ইউনিয়ণের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভূক্ত বাংলাদেশ সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়ণ (রেজিঃ নং বি-১৮৭০) নারায়ণগঞ্জ শাখার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. জামায়েত উল্লাহ।

 

বুধবার (২২ মার্চ) সকাল দশটা থেকে বিকেল ৩টা পর্যন্ত ইউনিয়ণের সদস্যদের ভোটে ৪২ ভোট পেয়ে তিনি নির্বাচিত হন।তার প্রতিদ্বন্দী সৈয়দ মাকসুদুর রহমান ১৯ ভোট পেয়ে দ্বিতীয় এবং ১৬ ভোট পেয়ে তৃতীয় হন মো. আহছান উল্লাহ দেওয়ান।

 

নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের কার্যালয়ে অনুষ্ঠিত এ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন সওজ’র উপ-বিভাগীয় প্রকৌশলী মো. সাখাওয়াত হোসেন। এছাড়া সহকারী প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন সওজ’র উপ-সহকারী প্রকৌশলী মো. ইমরান এবং নূরে আলম।


উক্ত নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৮১। এর মধ্যে ভোট দিয়েছেন ৭৭ জন। ভোট গণণা শেষে বিকেল ৪টায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার মো. সাখাওয়াত হোসেন।

 

নির্বাচনে সিলেকশনে পূর্বেই সভাপতির পদ পেয়েছেন মো. ফরিদ উদ্দিন আহমেদ। তার কোন প্রতিদ্বন্দী না থাকায় তাকে সভাপতি নির্বাচিত করা হয়। ইউনিয়ণের মধ্যে মতবিরোধ থাকায় শুধুমাত্র সাধারণ সম্পাদকের পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

 

উক্ত পদে প্রতিদ্বন্দীতা করেন তিন জন। এদের মধ্যে মো. জামায়েত উল্লাহ চেয়ার প্রতীকে, সৈয়দ মাকসুদুর রহমান গোলাপ ফুল প্রতীকে এবং মো. আহছান উল্লাহ দেওয়ান ছাতা প্রতীকে প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেন। পরবর্তীতে ২১ সদস্য বিশিষ্ট এই অন্যান্য পদ সকলের সম্মতিক্রমে ঘোষণা করা হবে।


প্রধান নির্বাচন কমিশন অফিসারের দায়িত্ব পালনকারী সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. সাখাওয়াত হোসেন বলেন, সর্বশেষ ১৯৮৫ সালে নির্বাচনের মাধ্যমে উক্ত শ্রমিক ইউনিয়ণের কমিটি গঠন করা হয়।

 

পরবর্তীতে সিলেকশনের মাধ্যমেই বিগত কমিটিগুলো পরিচালিত হয়ে আসছিল। ২০২৩-২৪ টার্মে শুধুমাত্র সাধারণ সম্পাদক পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সুষ্ঠু ও সুন্দরভাবে আনন্দঘন পরিবেশে উক্ত নির্বাচন সম্পন্ন হয়েছে। আশা করি, শ্রমিকদের কল্যাণে বর্তমান কমিটি নিস্বার্থভাবে কাজ করবে।
 

সম্পর্কিত বিষয়: