নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

০২ মে ২০২৪

ইসমাইল হোসেন মুরুব্বি ছিলেন ট্রাক চালক শ্রমিকদের পরম বন্ধু : পলাশ

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৮:০৩, ১ নভেম্বর ২০২৩

ইসমাইল হোসেন মুরুব্বি ছিলেন ট্রাক চালক শ্রমিকদের পরম বন্ধু : পলাশ

বাংলাদেশ আন্ত: জিলা ট্রাক চালক ইউনিয়ন রেজি: নং - বি ১৬৬৫ এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মরহুম ইসমাইল হোসেন মুরুব্বির ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও  স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

 

বুধবার (১ নভেম্বর ) বিকেলে আন্ত:জিলা ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার উদ্যোগে পাগলা বাজার ওয়াল্টন প্লাজার সামনে এই স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

 

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আন্ত: জিলা ট্রাক চালক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি ও কেন্দ্রীয় শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ। 

সভাপতির বক্তব্যে তিনি বলেন, ইসমাঈল হোসেন মুরুব্বি ছিলেন ট্রাক চালক শ্রমিকদের পরম বন্ধু। আমৃত্যু তিনি ট্রাক চালক শ্রমিকদের কল্যাণে নিবেদিত প্রাণ হয়ে কাজ করে গেছেন।ট্রাক চালকদের নিরাপত্তা ও অধিকার প্রতিষ্ঠায় তিল তিল করে গড়ে তুলেছেন আজকের এই আন্ত: জিলা ট্রাক চালক ইউনিয়ন। যে সংগঠন আজ সারা বাংলাদেশের ট্রাক চালক শ্রমিকদের প্রাণের সংগঠনে পরিনত হয়েছে। ট্রাক চালক শ্রমিকরা যখনই বিপদে পড়তো তখনই তিনি ছুটে যেতেন। ট্রাক চালক শ্রমিকদের পক্ষে কথা বলতে গিয়ে তিনি অনেক হুমকি ধামকি সহ্য করেছেন তারপরও তিনি মাথা নত করেননি। ট্রাক চালক শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় তিনি ছিলেন আপোষহীন নেতা। মরহুম ইসমাইল হোসেন মুরুব্বির যে স্বপ্ন ছিল তা বাস্তবায়নে আমরা কাজ করে যাবো।আমি মরহুম ইসমাইল হোসেন মুরুব্বির বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং তার প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করছি।

 

স্মরণ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আন্ত জিলা ট্রাক চালক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির কার্যকরী  সভাপতি ওয়াহিদ সাদিক,যুগ্ম সাধারণ  সম্পাদক মো: আব্দুস সাত্তার, প্রচার সম্পাদক নাসির উদ্দিন,সমাজকল্যাণ সম্পাদক মো: সুমন, কার্যকরী সদস্য  মো: নজরুল ইসলাম কালু,মো: ফারুক আকন, ওয়াসিম আব্দুল্লাহ, মো: আলমগীর হোসেন, পাগলা শাখার সহসভাপতি  মো: আব্দুল করিম তাপু, সম্পাদক মো : জজ মিয়া, যুগ্ম সম্পাদক মো : আলম মিয়া,সহসম্পাদক মো: ফিরোজ মিয়া, সাংগঠনিক সম্পাদক মো: বশির আহম্মেদ,সহসাংগঠনিক সম্পাদক মো: উবাইদুর রহমান উবায়েদ,অর্থ সম্পাদক মো: ইমরান হোসেন সুরুন,দপ্তর সম্পাদক মো: শফিকুর রহমান, প্রচার সম্পাদক মো হারুন মিয়া,সমাজকল্যাণ সম্পাদক মো: হারুন অর রশিদ,কার্যকরী কমিটির সদস্য মো: বাবুল,মো: তরিকুল্লাহ লিটন, মো: আলমগীর হোসেন, মো: ছিদ্দিক মিয়া,মো: জাকির প্রধান,মো: ফিরোজ আহম্মেদ, মো: আমির হামজা প্রমুখ। 

স্মরণ সভার পুর্বে মরহুম ইসমাইল হোসেন মুরুব্বির বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন পাগলা বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলহাজ্ব হযরত মাওলানা আনোয়ার হোসাইন জিহাদী।