নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪

আনন্দধামের  ইফতার মাহফিল অনুষ্ঠিত 

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৮:৫৭, ২ এপ্রিল ২০২৪

আনন্দধামের  ইফতার মাহফিল অনুষ্ঠিত 

 আনন্দধাম কেন্দ্রীয় নির্বাহী কমিটির উদ্যোগে "দ্রব্য মুল্য নিয়ন্ত্রণে ও সামাজিক স্থিতিশীলতা প্রতিষ্ঠায় মাহে রমজানের শিক্ষা"- শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 


নারায়নগঞ্জ শহরের বঙ্গবন্ধু রোডের একটি রেস্টুরেন্টে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের মাননীয় বিচারপতি   মীর হাসমত আলী ।

আনন্দধামের নির্বাহী চেয়ারম্যান হাসিনা রহমান সিমুর সভাপতিত্বে অনুষ্ঠিত  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হিন্দু সোসাইটি এবং বিশ্ব সৎসঙ্গের ধর্ম যাজক শ্রী প্রশান্ত দেবনাথ। 

আনন্দধামের মহাসচিব শ্রী বিশ্বজিৎ সাহার সঞ্চালনায়, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শাহরিয়ার মো: মারুফ ও সাংগঠনিক পরিচালক আবদুল কাইয়ুম আল আমিনের সার্বিক তত্ত্বাবধান ও সহযোগিতায় আয়োজিত এই অনুষ্ঠানে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আনন্দধামের উপদেষ্টা বিশিষ্ট সমাজহিতৈষী সাংবাদিক জনাব স্বপন চৌধুরী, অতিরিক্ত চেয়ারম্যান মোঃ শাহ আলম, ভাইস চেয়ারম্যান মতিউর রহমান মুক্তি, বাবু শ্যামল দত্ত, যুগ্ম মহাসচিব শ্রী বিপ্লব ঘোষ , মোতালেব সানি,  পরিচালক খোকন গাজী, এনামুল হক প্রিন্স,  ডা: অমর মন্ডল, রায়হান আহমেদ ভূইয়া, হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের সভাপতি ইকবাল আহমেদ সহ আনন্দধামের বিভিন্ন ওয়ার্ড কমিটির প্রতিনিধিবৃন্দ ও কেন্দ্রীয় পরিচালক বৃন্দ।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন ইসলাম ধর্মে বিক্রয়ের উদ্দেশ্যে রক্ষিত পন্য অধিক মুনাফার উদ্দেশ্যে  প্রয়োজনের অধিক দিন মওজুদ করা সম্পুর্ন নিষিদ্ধ। আর মহা নবী হযরত মোহাম্মদ (সা:) বলেছেন, তুমি তোমার আশে পাশের ৪০ ঘরের খবর  রাখো। অর্থাৎ তাদের সুখে দু:খের সাথী হও। এভাবে যদি আমরা আমাদের আশে পাশের প্রতিবেশীদের সাথে নিয়ে সহমর্মিতার সহিত আমাদের সুখ দু:খ বন্টন করে নেই, তাহলে সমাজের স্থিতিশীলতা সুনিশ্চিত। আর যদি বিক্রয়ের পন্যের অবৈধ মওজুদ বন্ধ করি তাহলে দ্রব্য মুল্য নিয়ন্ত্রণে চলে আসবে। রমজানের সিয়াম সাধনার মাধ্যমে অর্জিত সংযম ক্ষমতাই মানুষকে সৎ পথে চলতে শক্তি জোগাবে। 

বিশেষ অতিথি  বিশ্ব সৎসঙ্গের ধর্ম যাজক শ্রী প্রশান্ত দেবনাথ অনুষ্ঠানের সার্বিক আয়োজনে সন্তোষ প্রকাশ করেন।

ইফতারের পুর্বে দেশ জাতির কল্যানের জন্য বিশেষ দোয়া পরিচালনা করা হয়।

সম্পর্কিত বিষয়: