নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪

বক্তাবলীতে রাতের আধরে কৃষি জমির মাটি লুট

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০২:০২, ২৪ নভেম্বর ২০২২

বক্তাবলীতে রাতের আধরে কৃষি জমির মাটি লুট

ফতুল্লার বক্তাবলীতে রাতের আধরে কৃষি জমির মাটি কেটে লুট করে নেয়ার অভিযোগ পাওয়া গেছে জুয়েল শিকদার বাহিনীর বিরুদ্ধে। এ সময় মাটি কাটতে বাধা দিলে জুয়েল শিকদার বাহিনী সন্ত্রাসীরা আশ্রাফ খান ও তার ভাই মোমেন খান সহ আরো কয়েকজনকে মারধর কর আহত করে।

 

খবর পেয়ে ফতুল্লা থানা পুলিশ ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। বুধবার (২৩ নভেম্বর) ভোর রাতে বক্তাবলীর কবরস্থান সংলগ্ন এলাকায় এ ঘটনাটি ঘটে। জুয়েল শিকদার, হেলাল শিকদার, শাহ আলম শিকদার বক্তাবলীর চিহ্নিত সন্ত্রাসী ও ভূমিদস্যু হিসাবে পরিচিত। 


কৃষি জমির মাটি কেটে নিয়ে যাওয়ার ঘটনায় জমির মালিক আশ্রাফ খানের বড় ভাই মোমেন খান বাদী হয়ে সন্ত্রাসী জুয়েল শিকদারকে প্রধান আসামী করে সন্ত্রাসীদের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগে জুয়েল ছাড়াও যাদেও নাম উল্লেখ করা হয়েছে তারা হলো আতাবর শিকদার, আওলাদ শিকদার, হেলাল শিকদার, শাহ আলম, মেরাজ শিকদার। 

 

অভিযোগ সূত্রে জানা গেছে, বক্তাবলীর লক্ষীনগর পশ্চিমপাড়া খান বাড়ির ইব্রাহিম খানের পুত্র আশ্রাফ খান চর বক্তাবলী মৌজাস্থ ৫৬ শতাংশ জমি ক্রয় করে গত ৩০ বছর ধরে কৃষি আবাদ করে আসছিল। হঠাৎ করে বক্তাবলীর মধ্যনগর এলাকার আতাবর শিকদারের সন্ত্রাসী পুত্র জুয়েল তার সাঙ্গ পঙ্গদের নিয়ে আশ্রাফ খানের কৃষি জমিতে কু-নজর দেয়। 


বুধবার ভোর রাতে সকলের অগোচরে ভেকু ও লেবার নিয়ে উক্ত কৃষি জমির মাটি কেটে নিয়ে যায়।এতে সংবাদ পেয়ে আশ্রাফ খান, তার বড় ভাই মোমেন খান এবং রশিদ খানসহ আত্মীয় স্বজনদের নিয়ে জমিতে গিয়ে বাধা দিলে সন্ত্রাসী জুয়েল শিকদার শহরের ভাড়াটিয়া সন্ত্রাসী শাহ আলম সহ আরো সাঙ্গরা মিলে তাদের উপর হামলা চালায়। 


এসময় সন্ত্রাসীদের হাতে দেশীয় অস্ত্র থাকায় স্থানীয় লোকজন ভয়ে এগিয়ে যেতে সাহস পায়নি। যার কারণে সন্ত্রাসী জুয়েল শিকদার, শাহ আলমসহ অন্য সন্ত্রাসীরা কৃষি জমির মাটি কেটে কৃষি জমি বিলীন করে মাটি লুট করে নেয়। এতে করে আশ্রাফ খানের প্রায় সাড়ে তিন লাখ টাকা ক্ষতি সাধন করে। 


ঘটনাস্থলে যাওয়া ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুজ্জামান জানান, আশ্রাফ খানের কৃষি জমির মাটি অবৈধ ভাবে জুয়েল গংরা কেটে নিয়ে যায়। কোন সূত্রে জুয়েল শিকদার গংরা কৃষি জমির মাটি কেটে নিয়ে যাচ্ছে তার সঠিক তথ্য পাওয়া যায়নি। 


এ ঘটনায় আশ্রাফ খানের বড় ভাই মোমেন খান জুয়েল শিকদার গংদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে। যারা কৃষি জমির জোরপূর্বক ভাবে মাটি কেটে নিয়ে গেছে তাদেরকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে। 
 

সম্পর্কিত বিষয়: