নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪

ফতুল্লার বহু অপকর্মের হোতা জয় বাহিনীর প্রধানসহ গ্রেপ্তার ৫

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৭:৩৯, ৩০ জানুয়ারি ২০২৪

ফতুল্লার বহু অপকর্মের হোতা জয় বাহিনীর প্রধানসহ গ্রেপ্তার ৫

নারায়ণগঞ্জের ফতুল্লায় ডাকাতির প্রস্ততিকালে জয় বাহিনীর  প্রধান জয় সহ ডাকাত দলের পাঁচ  সদস্য কে গ্রেফতার করেছে পুলিশ। তাদের গ্রেফতারে স্থানীয় বাসীদের মাঝে নেমে এসেছে স্বস্তি। 

 

গ্রেফতারকৃতরা হলো ফতুল্লা থানার দাপা পাইলট স্কুল সংলগ্ন মৃত: আব্দুল জলিলের পুত্র জয় বাহিনীর প্রধান জয় (২১), একই থানার দাপা ইদ্রাকপুরস্থ পুরাতন ক্যালিক্স গলির আব্দুল হাইয়ের বাড়ীর ভাড়াটিয়া মো: আল আমিন (২২) একই এলাকার মৃত রুহুল আমিনের পুত্র সাব্বির (২৩),উকিল বাড়ী মোড়ের মৃত মাসুম আলীর পুত্র আল আমিন (২৪) ও মৃত ছামছুল হকের পুত্র সুমন (২৫)।

 

সোমবার রাতে তাদের কে ফতুল্লা রেল স্টেশন প্লাট ফ্রম সংলগ্ন মোল্লা মার্কেটের পেছনের বালুর মাঠ থেকে  গ্রেফতার করে । এ সময় গ্রেফতারকৃতদের নিকট থেকে দেশীয় তৈরি তিনটি রামদা, একটি চাপাতি,একটি ছুরি, একটি চাকু ও একটি তালা কাটার প্লাস  উদ্ধার করে পুলিশ।

 

পুলিশ জানায়, জয় বাহিনীর প্রধান জয় সহ ৮-১০ জনের একটি ডাকাত দল দেশীয় তৈরি ধারালো অস্ত্র-সস্ত্র  নিয়ে ডাকাতি করার জন্য ফতুল্লা রেল স্টেশন প্লাট ফ্রম সংলগ্ন মোল্লা মার্কেটের পেছনের বালুর মাঠে অবস্থান করে ডাকতি করার প্রস্ততি গ্রহন করছিলো। এমন সংবাদের ভিত্তিতে ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক গিয়াসউদ্দিন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযা৷ন চালিয়ে ধারালো রামদা,চাপাতি,ছুরি,চাকু,তালা কাটার প্লাস  সহ ডাকাত দলের জয়,আল আমিন-১,আল আমিন-২, সাব্বির ও সুমন  কে গ্রেফতার করে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যেতে সক্ষম হয় এই  বাহিনীর অপর সদস্যরা।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক সদস্য জানায়, জয় বাহিনীর প্রধান জয় কে থানা থেকে ছাড়িয়ে নিয়ে সরকার দলীয় একটি মহল রাতভর তদবির করে ব্যর্থ হয়।

 

 স্থানীয় একাধিক নির্ভরযোগ্য সূত্রের দাবী,গ্রেফতারকৃত জয় একজন দূর্ধর্ষ অপরাধী। ছিনতাই,ডাকাতি,মাদক ব্যবসা,চাঁদাবাজী,নারী দিয়ে ব্ল্যাক মেলিং সহ অবৈধ উপায়ে অর্থ উপার্জনের ক্ষেত্রে এমন কোন অপকর্ম নেই যে এই অপরাধি করেনা। এই অপরাধির পেছনে রয়েছে আবার সরকার দলীয় প্রভাবশালী একটি মহলের আর্শীবাদ।

সূত্রটি জানায়, জয় নিজে ও একজন মাদক সেবী। জয় তার অপরাধ জগৎ নিয়ন্ত্রণে দাপা ইদ্রাকপুর, রেল স্টেশন এলাকা জুড়ে গড়ে তুলেছে বিশাল সন্ত্রাসী বাহিনী। জয় বাহিনীর সদস্যরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত দাপা ইদ্রাকপুর, কবরস্থান সড়ক, বেপারী পাড়া, সাহার সিটির বালুর মাঠ, রেল স্টেশন,  প্লাটফর্ম, পিলকুনি, ব্যংক কলোনী,পুরাতন ক্যালিক্স স্কুল গলি সহ আশপাশ এলাকার প্রতিটি অলি-গলিতে নিয়মিত  মোবাইল ছিনতাই,মাদক বিক্রি সহ নানা অপরাধমূলক কর্মকান্ডে সক্রিয় থাকে। তাদের রয়েছে আবার নিজস্ব টর্চার সেল। এই টর্চারসেলে সামান্য অপরাধের অজুহাতে নান বয়সীদের ধরে এনে অমানুষিক নির্যাতন করে আদায় করে চাহিদা মতো মুক্তিপন। গ্রেফতারকৃতরা সকলেই সরকার  দলীয় অঙ্গ-সংগঠন স্বেচ্ছা সেবকলীগের রাজনীতির সাথে জড়িত বলে স্থানীয়রা জানায়।

ফতুল্লা মডেল থানার ইনচার্জ নূরে আজম মিয়া জানায়, ডাকাতির প্রস্ততিকালে দেশীয় তৈরি ধারালো অস্ত্র সহ পাচঁ ডাকাত কে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

সম্পর্কিত বিষয়: