নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

০৪ মে ২০২৪

স্পট : সিদ্ধিরগঞ্জ জালকুড়ি দশপাইপ 

দিনে কিশোর গ্যাং এর উৎপাত, রাতে মাদকের ছোবল  

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:৫৩, ২২ অক্টোবর ২০২২

দিনে কিশোর গ্যাং এর উৎপাত, রাতে মাদকের ছোবল  

সিদ্ধিরগঞ্জ-জালকুড়ি সড়কের (দশপাইপ) এক অংশে সড়ক বাতি জ্বললেও আরেক পাশে কোনো বাতি জ্বলে না। যার ফলে রাতের বেলা সড়কটির এক পাশ অন্ধকার হয়ে থাকে। আর এই অন্ধকারের সুযোগটি ব্যবহার করে ছিনতাইকারী, মাদক সেবি, দেহ ব্যবসায়ী ও মাদক বিক্রেতারা। 


তাছাড়া এখানে আবুল হোসেনের বাড়িতে দেহ ব্যবসা করা হয় বলে জানায় জালকুড়ি এলাকাবাসী।  ঐ ভাড়িতে অনেক সময় দেহ ব্যবসার নাম করে এনে আটকে রাখে মুক্তিপণ আদায় করা হয় বলে জানা যায়। 


এছাড়া এই সড়কে রয়েছে কিশোর গ্যাংয়ের দৌরাত্ব। এই সড়কের শেষ প্রান্তেই রয়েছে ৯ নং ওয়ার্ড বিট পুলিশিংয়ের কার্যালয়। এলাকাবাসির অভিযোগ বিট পুলিশিংয়ের কার্যালয় থাকলেও এদের বিরুদ্ধে কোন পদ্দক্ষেপ নেয়নি পুলিশ। এটি তালা দেওয়া থাকে বেশির ভাগ সময়। এ নিয়ে স্থানীয় কাউন্সিলরদেরও নেই কোনো দায়িত্ব।  


এদিকে এই সড়কের দুপাশের বেশ কিছু জায়গায় জুড়ে রয়েছে বিশাল বিশাল গাছ ও নির্মল বাতাস। তাই বিকেল হলে এখানে অনেক মানুষ তাদের পরিবার পরিজনদের নিয়ে ঘুরতে আসেন। বিশেষ করে ছুটির দিনে অনেক লোকের সমাগম হয় এই সড়কটিতে। 


মাঝে মাঝে স্কুল কলেজের শিক্ষার্থীরাও আসেন বন্ধু বান্ধব্দের নিয়ে আড্ডা দিতে সেই সময় কেউ কেউ মেতে উঠেন গানের আড্ডায়। এসকল কিছুকে কেন্দ্র করে এখানে গড়ে উঠেছে বাহারি রেস্টুরেন্ট সহ নানা ধরনের ছোট বড় খাবারের দোকান। 


কিন্তু বর্তমানে এই সড়কে আসা লোক জনের রয়েছে নানান অভিযোগ । হঠাৎ করেই এই সড়কে বেড়েছে মটর সাইকেল ও কিশোর গ্যাংয়ের দৌরত্ত । আর এদের কারনে ঘুরতে আশা লোকজন ইভটিজিং, ছিনতাইসহ নানান ধরনের হেনস্তার স্বীকার হচ্ছেন বলে জানা যায়। জালকুড়ি দশপাইপ এলাকায় সরজমিনে গিয়ে এমন চিত্রই দেখা মিলে। 


এক দিকে পশ্চিম আকাশে সুর্য অস্ত যাচ্ছে আকাশ টা পুরো লাল হয়ে আছে আর সাথে হাল্কা ঠান্ডা বাতাস বৈছে সেই সাথে একদল তরুন তরুনীর দল মন খুলে এক সাথে বসে খুব সুন্দর গান গাচ্ছিলেন ও আড্ডা দিচ্ছিলেন। বেশ ভালোই লেগেছিল।

 

এত সুন্দর একটা মূহুর্তের সময় হঠাৎ করেই লন্ড ভন্ড করে দিল মটর সাইকেলে চরে আশা একদল যুবক। চলে যাচ্ছিলেন সেই আড্ডা বাজ দলটি তাদের চেহারায় রাগের প্রতিচ্ছিবি ভাসছে।


আগ্রহ নিয়ে জানতে চাইলাম কী হয়েছে তোমাদের? তারা জানান, আমরা এখানে সাত জন বন্ধু-বান্ধব মিলে আড্ডা দিচ্ছিলাম আর গান গাচ্ছিলাম এমন সময় কিছু ছেলে বাইকে করে জোড়ে জোড়ে যাচ্ছে আর আমাদের এখানে এসে শীষ বাজাচ্ছে আর বাজে বাজে অংজ্ঞ ভংগি করছে। তাই চলে যাচ্ছি।  


অটো চালক আসাদ মিয়া বলেন, কিছুদিন আগে এই খানে এক অটোচালককে মারধর করে অটো নিয়ে গেছে প্রায় সময় রাতের বেলা এরকম ছিনতাই হয়। তিনি বলেন সড়কের এক পাশে লাইট না থাকায় এই ছিনতাই গুলো বেশি হচ্ছে।


নাম প্রকাশে অনিচ্ছুক এক স্থায়ী বাসিন্দা জানান, দিনের বেলা তো যা একটু হাটা যায় রাত হলে মানুষ ভয়ে যায় না। এই রাস্তার পাশে কিছু সবজির খেত আছে সন্ধ্যা নামার সাথে সাথে এখানে বসে মাদক বিক্রেতাদের আড্ডা। 


হাত বাড়ালেই মাদক পাওয়া যায় এখানে মাঝে মাঝে দূর থেকে দেখি কিছু লোক রাস্তার পাশে দাঁড়িয়ে থাকে আর এমন সময় কেউ কেউ বাইক বা রিকশায় আসে তাদের থেকে মাদক কিনে আবার চলে যায়। এই রাস্তার শেষ প্রান্তেই বিট পুলিশের কার্যালয় তারপরেও পুলিশ কিছু করছে না বলে জানান ওই ব্যক্তি।


তিনি আরো বলেন এখানে আবুল হোসেনের বাড়িতে দেহ ব্যবসাও চলে এলাকাবাসী হাতে নাতে ধরার পর ও তারা ঠিক হয় নাই। এক বার এক ছেলেকে আটকিয়ে রেখে মুক্তিপন চাওয়া হয়। পরে এলাকাবাসি খবর পেয়ে তাকে উদ্ধার করে।


নব্য বিবাহিত শামীম দম্পত্তি হাটতে আসছেন এখানে তারা জানান, এখানে কিছু উঠতি বয়সের ছেলেরা খুব দ্রুত বাইক চালায় তাই এখন আর আগের মত হাটা যায় না।    


এবিষয়ে নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) ৯ নং ওয়ার্ড কাউন্সিলর ইস্রাফিল প্রধান জানান, এখানে ছিনতাই বা মাদক ক্রয় বিক্রয় হয় কিনা আমার জানা নেই। যেহেতু এই জায়গাটি খোলা-মেলা পরিবেশ তাই আমার একার পক্ষে সমস্য সমাধান করা সম্ভব না । আমি পুলিশকেও এই বিষইয়টি জানাব তারাও যেনো এই সমস্যার সমাধান করে। 


তিনি আরো বলেন, আমদের এলাকার বিট পুলিশিং কোনো কাজে আসে না। 


এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, আমি শুনেছি সিদ্ধিরগঞ্জ-জালকুড়ি সড়কের অর্ধেক অংশে বাতি নেই। তবে  খুব শীঘ্রই  আমরা এই সড়কের বাতির ব্যবস্থা করে দিব।


এবিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, আমরা এর আগেও মাদক, ছিনতাইকারী সহ কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে বেশ কিছু অভিযান পরিচালনা করেছি। আমাদেরে এ অভিযান চলমান রয়েছে। খুব তাড়াতাড়ি আমরা দশ পাইপ এলাকাতেও অভিযান পরিচালনা করব।