নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

০৯ মে ২০২৪

১৫ আগষ্ট ও ২১আগষ্টের হামলাকারীরা এক ও অভিন্ন শক্তি : মন্ত্রী গাজী

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:৪২, ২১ আগস্ট ২০২৩

১৫ আগষ্ট ও ২১আগষ্টের হামলাকারীরা এক ও অভিন্ন শক্তি : মন্ত্রী গাজী

বস্ত্র ও পাটমন্ত্রী  গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, পঁচাত্তরের ১৫ আগষ্ট ও ২০০৪ সালের ২১ আগষ্টের হামলাকারীরা এক ও অভিন্ন শক্তি। তাদের মূল লক্ষ্য ছিল বাংলাদেশকে পাকিস্তানের ধারায় ফিরিয়ে নিয়ে যাওয়া।

 

এদের মূল লক্ষ্য দেশের স্বাধীনতা হত্যা, গণতন্ত্র হত্যা করা। ২১ আগস্ট গ্রেনেড হামলার ভয়াবহ স্মৃতি বাঙ্গালী জাতি আজও ভুলতে পারেনি।


২১ আগষ্টে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে সোমবার (২১ আগষ্ট) বিকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা এলাকায় রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গসংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

এর আগে রূপগঞ্জ উপজেলার ২ টি পৌরসভা ও ৭ টি ইউনিয়ন থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আলোচনা সভা অনুষ্ঠানে যোগ দেয়। এতে হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতিতে আলোচনা সভাটি জনসমুদ্রে রূপ নেয়।


বস্ত্র ও পাটমন্ত্রী  গোলাম দস্তগীর গাজী বীরপ্রতিক বলেন, ১৫ আগস্টের হত্যাযজ্ঞ ও ২১ আগস্ট গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা। ৭৫ সালের ১৫ আগস্টের ঘাতকরা ভেবেছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করলেই বাংলাদেশে স্বাধীনতার চেতনা, মুক্তিযুদ্ধের চেতনা এবং উন্নত সোনার বাংলা গড়ার স্বপ্নকে হত্যা করা সম্ভব হবে।

 

কিন্তু সেই দিন মহান আল্লাহর অশেষ রহমতে বঙ্গবন্ধুর দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা বেঁচে গিয়েছিলেন।


২১শে আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িত সব খুনিদের অবিলম্বে ফাঁসি কার্যকর করার দাবি জানিয়ে মন্ত্রী গোলাম দস্তগীর গাজী আরও বলেন, সন্ত্রাস বিরোধী সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলা চালিয়ে সেদিন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টাসহ আওয়ামীলীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল।

 

সৌভাগ্যবশতঃ সেদিন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে যান। ২১ আগস্ট গ্রেনেড হামলা ছিল আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার জন্য। এখনও ষড়যন্ত্র চলমান রয়েছে। তাই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের ঐক্যবদ্ধ থাকতে হবে।


রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি তোফাজ্জল হোসেন মোল্লার সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামীলীগের যুগ্মসাধারন সম্পাদক আব্দুল আজিজ ভুঁইয়া’র সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি শেখ সাইফুল ইসলাম, গোলাকান্দাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান তুহিন, ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল হক ভুঁইয়া, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মোহাম্মদ আনছার আলী, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য শিলা রানী পাল, উপজেলা আওয়ামীলীগের যুগ্মসাধারন সম্পাদক মাহবুবুর রহমান মেহের, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান সজিব, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মাসুম চৌধুরী অপু, উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এমায়েত হোসেন, উপজেলা আওয়ামীলীগের কার্যকরী সদস্য মকবুল হোসেন, উপজেলা আওয়ামীলীগের কার্যকরী সদস্য নাঈম ভুঁইয়া, গোলাকান্দাইল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ইমন হাসান খোকন, সাধারন সম্পাদক আলমগীর হোসেন, উপজেলা যুবমহিলালীগের সভাপতি ফেরদৌসী আক্তার রিয়া, সাধারন সম্পাদক সেলিনা আক্তার রিতা, উপজেলা ছাত্রলীগের সভাপতি তানজির আহমেদ রিয়াজ, সাধারন সম্পাদক শেখ ফরিদ ভুঁইয়া মাসুম সহ অনেকে।