নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

০২ মে ২০২৪

সিদ্ধিরগঞ্জে বেড়েছে চুরি-ছিনতাই, আতঙ্কে এলাকাবাসী

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:১১, ২২ আগস্ট ২০২৩

সিদ্ধিরগঞ্জে বেড়েছে চুরি-ছিনতাই, আতঙ্কে এলাকাবাসী

অপরাধ বেড়েছে সিদ্ধিরগঞ্জে। হরহামেশাই ঘটছে ছিনতাই ও বাড়িঘরে চুরির ঘটনা। প্রায় প্রতিদিনই এ থানার অধীনস্থ কোন না কোন স্থানে হয় চুরি-ছিনতাই। এসব অপরাধীদের যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে পড়েছে এখানকার বসবাসরত বাসিন্দারা। 


আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে কিছুসংখ্যক ছিনতাইকারী ধরা পড়লেও হর্তাকর্তরা থাকে ধরাছোঁয়ার বাহিরে। ভুক্তভোগীদের অভিযোগ থানায় অভিযোগ করলেও উদ্ধারে তাৎপরতা নেই পুলিশের।


এদিকে পুলিশের ভাষ্য, তাদের নিয়মিত অভিযানে গ্রেফতার হচ্ছে পেশাদার ছিনতাইকারী এবং চুরি হওয়া মালামাল উদ্ধারেও কাজ চলছে। 


একদিকে অর্থ সংকটের কারণে জনজীবনে স্বস্তি নেই বললেই চলে। অপরদিকে কর্মব্যস্ত মানুষেরা কর্মস্থলে গিয়ে কর্মশেষে বাসায় ফিরে দেখেন ঘরের প্রয়োজনীয় জিনিসপত্র বা টাকাপয়সা নেই।

 

যা মধ্যবিত্তের জন্যে যন্ত্রণাদায়ক বলে জানিয়েছেন মিজমিজি টিসি রোডস্থ আলমাছের বাড়ির এক গার্মেন্ট কর্মী ভাড়াটিয়া।


তিনি বলেন, প্রতিদিনের মতো গত ১ আগস্টেও কর্মস্থানে যান সে কাজ শেষে সন্ধ্যায় বাসায় ফিরে দেখেন তার ঘরের দরজার তালা ভাঙা। পরে ঘরে প্রবেশ করেই জানতে পারেন দুটি মোবাইল ফোন এবং নগদ ১৮ হাজার টাকা নেই। তবে শুধু তার বাসাতেই নয়, সেদিন ওই বিল্ডিংয়ের ৬টি ঘরে চুরির ঘটনা ঘটেছিল বলে জানায় তিনি।


ওই বিল্ডিংয়ের আরেক ভাড়াটিয়া স্কুল শিক্ষিকা মোহনা জানান, তাদের বিল্ডিংয়ে এমন ঘটনা আরও কয়েকবার ঘটেছে। তার নিজের বাসাতেও একদিন তালা ভাঙা পেয়েছিল  সে। তবে তার বাসায় চুরি হওয়ার আগ মুহুর্তেই বাসায় ফিরে আশায় চোর দ্রুত পালিয়ে যান। 


চুরি হওয়া থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছে বলে জানিয়েছেন (নাসিক) ৩ নং ওয়ার্ডস্থ আদর্শ শিশু একাডেমী এন্ড হাই স্কুলের প্রধান শিক্ষক শরিফুল ইসলাম তনয়।

 

তিনি জানান, গত ১৫ আগস্ট আমাদের স্কুলে দুজন চোর চুরির উদ্দেশ্যে এসেছিলেন। তবে আমাদের ভাগ্য ভালো যে সকাল হওয়াতে স্কুলের শিক্ষার্থীরা চলে এসেছে এবং তার জন্যে চোর চুরি করার সুযোগ পাননি। পরে তারা চলে যাওয়ার পর সিসি টিভি ফুটেজে দেখেছি। 


চুরির শিকার হয়েছে পাইনাদী জোড়া খাম্বা সংলগ্নের বাসিন্দা সাকিলও। ১৪ আগস্ট দুপুরে তার বাসায় প্রবেশ করে ল্যাপটপ ও মোবাইল চুরি করে নিয়ে যান চোর।


গত ৯ আগস্ট রাতে মিজমিজি দক্ষিণপাড়া এলাকার ফিরোজ মার্কেটে একটি চালের দোকানের চাল চুরি হয়। সর্বশেষ গত পরশুদিন (নাসিক) ৬ নং ওয়ার্ডস্থ তাঁতি লীগের সহ-সভাপতির অফিসের টিভি চুরি করে নিয়ে যান চোর। পরে সিসি টিভির ফুটেজের সহায়তায় চোরকে সনাক্ত করা হয়।


এদিকে ছিনতাইয়ের মতো অপরাধ যেনো নিত্যদিনের কর্মে পরিনত হয়েছে ছিনতাইকারীদের জন্য। রাত গভীর হলেই আতংকের অপর নাম তারা। গার্মেন্টস কর্মী, দিনমজুর, রিকশা চালকরাই ভুক্তভোগী বেশি। 


আদমজী ইপিজেডের অপর পাশে ডিএনডি লেকের সামনে ছিনতাইয়ের শিকার হওয়া গার্মেন্টস কর্মী কোহিনুর জানান, গত বুধবার রাতে বাসায় ফেরার পথে তিনজন অল্প বয়সী তরুণ তাকে আটকে সুইচ গিয়ার (চাকু) ঠেকিয়ে তার সঙ্গে থাকা মোবাইল ফোন নিয়ে যায়। এদিকে ১২ আগস্ট রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দেশীয় অস্ত্র ঠেকিয়ে ছিনতাইকালে ৪ জনকে হাতেনাতে আটক করেছিল হাইওয়ে পুলিশ।


সিদ্ধিরগঞ্জ-জালকুড়ি সড়কে রিকশা নিয়ে যাওয়াকালীন সময়ে ছিনতাইকারীর আঘাতের শিকার হন রিকশা চালক দুলাল। পরে তাৎক্ষণিকের মধ্যে তার হৈচৈয়ে আশপাশের মানুষ এসে রক্ষা করে তাকে।


এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. মোজাম্মেল হক জানান, আমরা নিয়মিত অভিযান চালিয়ে যাচ্ছি। ইতিমধ্যে অনেক ছিনতাইকারীকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে। দিবারাত্রি আমাদের থানা পুলিশের টিম টহল দেন এলাকাজুড়ে।


চুরি বেড়ে যাওয়ার বিষয়ে তিনি বলেন, ইদানিং চুরির অনেক অভিযোগ পাওয়া যাচ্ছে। যার কারণে অলরেডি আমাদের প্রতিটি পুলিশ সদস্যকে নির্দেশ দেয়া হয়েছে। কোনো প্রকার অপরাধীকে ছাড় দেয়া হবে না।