নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

০২ মে ২০২৪

সিদ্ধিরগঞ্জে সোর্সদের প্রকাশ্যে মাদক ব্যবসা, প্রশাসন নিরব!

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৫১, ৮ মার্চ ২০২৪

সিদ্ধিরগঞ্জের বিভিন্ন এলাকার অলিতে-গলিতে সোর্সদের নিয়ন্ত্রণে চলছে মাদক ব্যবসা। হাত বাড়ালেই মিলছে মাদক। মাদক ব্যবসায়ীরা হিরোইন, ইয়াবা, গাঁজাসহ বিভিন্ন ধরনের মাদক সরবাহ করছে।

আর এসব কর্মকান্ড ও নিয়ন্ত্রন পুলিশের অসাধু কর্মকর্তা ও সোর্সদের শেল্টারে হয়ে থাকেই বলে মাদক ব্যবসায়ীরা নির্বিঘ্নে তাদের মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। এরফলে মাদকের ভয়াল থাবায় এলাকার তরুন, ছাত্র ও যুব সমাজ ধ্বংসের মূখে পতিত হচ্ছে।

সিদ্ধিরগঞ্জের নাসিক ১নং ওয়ার্ডের পুর্বপাড়া মিজমিজি এলাকার চিহিৃত মাদক ব্যবসায়ীরা হলো- পাগলা বাড়ী এলাকার একাধিক মামলার আসামি চিহ্নিত মাদক ব্যবসায়ী চান মিয়া ওরফে চান্দু, পুলিশের সোর্স পরিচয়দানকারী আল আমিন, সোর্স কাইল্লা সোহেল, জনির শ্বশুর মোঃ ফারুক, একাধীক মামলার আসামি মোঃ আলী ওরফে আইল্লা, জুয়েল গলাকাটা হত্যা মামলার আসামি মনা ওরফে টুন্ডা মনা সহ নামে বেনামে আরো অনেকেই রয়েছে ধরাছোয়ার বাইরে। 

এসব এলাকায় পুলিশ সোর্সদের নিয়ন্ত্রনে থাকায় আইনশৃংখলা বাহিনীর কর্মকর্তাদের ভয়ঙ্কর মাদকের চিত্রতথ্য অজানাই থেকে যাচ্ছে। মাদক ব্যবসায়ীদের কারনে এলাকায় বেড়েছে চুরি, ছিনতাই ও ডাকাতি। মাদকের এ ভয়ংকন আগ্রাসন থেকে বাচাঁতে আইনশৃংখলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের নজরদারী দাবি করছেন স্থানীয় সাধারণ মানুষ।

জানাগেছে, নাসিক ১নং ওর্য়াড এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ীরা হিরোইন, গাঁজা, ইয়াবা ট্যাবলেটসহ বিভিন্ন ধরনের মাদক বিক্রয় করে। এসকল মাদক ব্যবসায়ীদের মাদক এনে দেয়াসহ তাদের শেল্টার দিচ্ছে পুলিশের কিছু সোর্সরা। তারা তাদের কাছ থেকে প্রতিদিন আর্থিক সুবিদা নেয় বলে অভিযোগ রয়েছে।

আবার অনেক সময় দেখা যায় গোয়েন্দা ডিবি ও থানা পুলিশ মাদকের বিরুদ্ধে অভিযানে নামলে এসব সোর্সদের কারনে আগে থেকেই মাদক ব্যবসায়ীদের জানিয়ে দেয়। তাই অনেক সময় অভিযান সফল হয়না।

নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ এ সব মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে মামলা না দিয়ে অর্থের বিনিময়ে ছেড়ে দেওয়ার অভিযোগ রয়েছে। এ কারনে এলাকা থেকে মাদক কমছে না। এলাকাবাসীদের বাচাঁতে স্থানীয় প্রশাসনের নজরদারী জরুরী। 

এ ব্যাপারে সিদ্ধিরগঞ্জ থানা ওসি আবু বক্কর সিদ্দিক বলেন, এসব মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে থানা পুলিশ একাদিকবার অভিযান চালিয়েছি। অভিযানে বহু আসামীকে গ্রেফতার করে মামলা দিয়েছি। আমাদের অভিযান অব্যাহত থাকবে। মাদকের সাথে আমাদের কোন আপোষ নেই।