নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

০২ মে ২০২৪

তরুন, ছাত্র ও যুব সমাজ ধ্বংসের মূখে পতিত, দেখার কেউ নেই

সিদ্ধিরগঞ্জে নাসিক ৫নং ওয়ার্ডে হাত বাড়ালেই মিলছে মাদক 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:৫৪, ১৩ মার্চ ২০২৪

সিদ্ধিরগঞ্জে নাসিক ৫নং ওয়ার্ডে হাত বাড়ালেই মিলছে মাদক 

ফোনের মাধ্যমে অভিনব কৌশলে সিদ্ধিরগঞ্জের নাসিক ৫নং ওয়ার্ডে চলছে জমজমাকট মাদক ব্যবসা। এলাকার বিভিন্ন অলিতে-গলিতে বিকেল থেকে গভীর রাত পর্যন্ত চলে তাদের এ মাদক ব্যবসা। হাত বাড়ালেই মিলছে মাদক। 

মাদক ব্যবসায়ীরা হিরোইন, ইয়াবা, গাঁজাসহ বিভিন্ন ধরনের মাদক দ্রব্য সরবাহ করছে। এসব কর্মকান্ড পুলিশের কিছু অসাধু কর্মকর্তা ও সোর্সদের শেল্টারে হয়ে থাকেই বলে মাদক ব্যবসায়ীরা নির্বিঘ্নে তাদের মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে।

এরফলে মাদকের ভয়াল থাবায় এলাকার তরুন, ছাত্র ও যুব সমাজ ধ্বংসের মূখে পতিত হচ্ছে। এছাড়াও মাদক ব্যবসায়ীদের কারনে এলাকায় বেড়েছে চুরি, ছিনতাই ও ডাকাতি।

অভিযোগ রয়েছে পুলিশের অসাধু কর্মকর্তা ও সোর্স ছাড়াও মাদক ব্যবসায়ীদের ছত্রচ্ছায়ায় রয়েছে বড় ভাই নামক রাজনৈতিক নেতারা।

এ ওয়ার্ডের চিহ্নিত মাদক ব্যবসায়ীরা হলো- আইনশৃঙ্খলা বাহিনীর হাতে একাধিকবার বিপুল পরিমাণ মাদকসহ গ্রেপ্তার হওয়া ফজলে রাব্বি ওরফে ফেন্সি রাব্বি, বাজারের হারানো পুকুর পাড় এলাকার মৃত নুরুদ্দিন মিয়া ওরফে নুরুদ্দিন মেম্বারের বড় ছেল একাধীক মামলার আসামি চিহ্নিত মাদক ব্যবসায়ী মো. সোহেল রানা ও জুয়েল, সাইলো রোড চৌরাপাড়া এলাকার আরমান, বাজার রেললাইন এরাকায় রবিউল ওরফে ইয়াবা রবি, জসু ও কাইল্লা পলাশ সহ নামে বেনামে আরো অনেকেই রয়েছে ধরাছোঁয়ার বাইরে। 
এদিকে মাদক কারবার পুলিশ সোর্সদের নিয়ন্ত্রনে থাকায় আইনশৃংখলা বাহিনীর কর্মকর্তাদের ভয়ঙ্কর মাদকের চিত্রতথ্য অজানাই থেকে যাচ্ছে। মাদকের এ ভয়ংকর আগ্রাসন থেকে বাচাঁতে আইনশৃংখলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের নজরদারী দাবি করছেন স্থানীয় সাধারণ মানুষ।

জানাগেছে, নাসিক ৫নং ওর্য়াড এলাকার চিহিৃত মাদক ব্যবসায়ীরা হিরোইন, গাঁজা, ইয়াবা ট্যাবলেটসহ বিভিন্ন ধরনের মাদক বিক্রয় করে।  এসকল মাদক ব্যবসায়ীদের শেল্টারদাতা পুলিশের কিছু সোর্সরা মাদক এনে দেয়াসহ তাদের নির্বিঘ্নে ব্যবসা করার সুযোগ করে দিয়ে তাদের কাছ থেকে প্রতিদিন আর্থিক সুবিধা নিয়ে থাকে। 

এরফলে গোয়েন্দা ডিবি ও থানা পুলিশ মাদকের বিরুদ্ধে অভিযানে নামলে এসব সোর্সদের কারনে আগে থেকেই মাদক ব্যবসায়ীরা জেনে যায়। তাই অনেক সময় অভিযান সফল হয়না।

নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ এ সব মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে মামলা না দিয়ে অর্থের বিনিময়ে ছেড়ে দেওয়ার অভিযোগ রয়েছে।

এ কারনে এলাকা থেকে মাদক কমছে না। এলাকাবাসীদের বাচাঁতে স্থানীয় প্রশাসনের নজরদারী জরুরী।

এ ব্যাপারে সিদ্ধিরগঞ্জ থানা ওসি আবু বক্কর সিদ্দিক বলেন, এসব মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে থানা পুলিশ একাদিকবার অভিযান চালিয়েছি। অভিযানে বহু আসামিদের গ্রেপ্তার করে মামলা দিয়েছি। আমাদের অভিযান অব্যাহত থাকবে। মাদকের সাথে আমাদের কোন আপোষ নেই।