নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

০৩ মে ২০২৪

লোকশিল্পের উন্নয়নে নানা পরিকল্পনা হাতে নিয়েছে সরকার : সংস্কৃতি সচিব

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২১:২০, ১৭ মার্চ ২০২৪

লোকশিল্পের উন্নয়নে নানা পরিকল্পনা হাতে নিয়েছে সরকার : সংস্কৃতি সচিব

লোকশিল্পের উন্নয়নে সরকার নানা ধরনের পরিকল্পনা হাতে নিয়েছেন। সোনারগাঁয়ে বছরে এক মাসব্যাপী যে একটি কারুশিল্প মেলা হয় সেটা বছরে তিনটি করা যায় কিনা তা নিয়ে আলোচনা হচ্ছে। এতে কারুশিল্পীরা লাভবান হবে। এছাড়া সোনারগাঁ জাদুঘরের লেকে একটি বোট মিউজিয়াম ও একটি কৃষি যন্ত্রপাতির মিউজিয়াম করা হবে।

রবিবার (১৭ মার্চ) সকালে ফাউন্ডেশন চত্বরে অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ এসব কথা বলেন।

তিনি বলেন, পাখির অভয়াশ্রম করা হবে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনে। নানা প্রজাতির পাখি থাকবে এখানে। লোক ও কারুশিল্পের উন্নয়নের পাশাপাশি এখানকার প্রকৃতিকেও সাজানো হবে মনোরমভাবে। বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কবি আমিনুর রহমান সুলতান এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের উপ পরিচালক একে আজাদ সরকার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চারুকলা অনুষদের সাবেক অধ্যাপক চিত্র শিল্পী মামুন কায়সার।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কবি শাহেদ কায়েস, কবি রহমান মুজিব প্রমূখ। অনুষ্ঠানে গান গেয়ে শিশুদের মাতিয়ে তোলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ। এর আগে ফাউন্ডেশন চত্বরে বঙ্গবন্ধুর ভাষ্কর্যে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ও ফাউন্ডেশনের গ্রন্থাগারে মুজিব কর্নার উদ্বোধন করেন সংস্কৃতি সচিব। পরে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। এদিকে শিশু দিবস উপলক্ষে শিশুদের জন্য ফাউন্ডেশন চত্বর ও জাদুঘর উন্মুক্ত করে দেয়া হয়।

সম্পর্কিত বিষয়: