নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২০ মে ২০২৪

রূপগঞ্জে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় এক সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৩৬, ৮ মে ২০২৪

রূপগঞ্জে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় এক সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম মনির হোসেন শেখ (৩০)।

মঙ্গলবার রাতে উপজেলার গোলাকান্দাইল ইউপির ৬ নম্বর ওয়ার্ডের দক্ষিণ গোলাকান্দাইল এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মনির হোসেন শেখ রূপগঞ্জের দক্ষিণ গোলাকান্দাইলের মোছলেম শেখের ছেলে। এ সময় তাঁর কাছ থেকে দুটি মোবাইল ফোন জব্দ করা হয়। 

এটিইউ পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মাহফুজুল আলম রাসেল জানান, গত ২ মার্চ অভিযান পরিচালনা করে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার ও ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকা থেকে আনসার আল ইসলামের তিন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানায় মামলা হয়। 

ওই মামলায় গ্রেপ্তার আলী আকবর জনি বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে মনির হোসেন শেখের সম্পৃক্ততার কথা উল্লেখ করেন এবং তিনি তাঁকে আনসার আল ইসলামের পক্ষে কাজ করার জন্য উদ্বুদ্ধ করেন বলে জানান। এরই পরিপ্রেক্ষিতে মনিরকে গ্রেপ্তার করা হয়। 

জিজ্ঞাসাবাদে জানা গেছে, গ্রেপ্তার মনির নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য ও সমর্থক। সহযোগীদের নিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের পক্ষে বিভিন্ন অপরাধমূলক কাজে একে অপরকে সাহায্য-সহায়তা করে আসছিলেন। নিষিদ্ধ ঘোষিত সংগঠনের পক্ষে প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলেন। 

জনমনে ত্রাস ও ভীতি সৃষ্টি এবং জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে আনসার আল ইসলামের কার্যক্রম পরিচালনার জন্য এবং খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণ করছিলেন। তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান মাহফুজুল আলম রাসেল।

সম্পর্কিত বিষয়: