নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

রমজানের তৃতীয় জুমায় মসজিদগুলোতে মুসল্লিদের ঢল

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:১৪, ২৯ মার্চ ২০২৪

রমজানের তৃতীয় জুমায় মসজিদগুলোতে মুসল্লিদের ঢল

শুক্রবার মুসলিম উম্মাহর কাছে এটি একটি পবিত্র দিন। পবিত্র রমজান মাসের ১৮তম রোজা আজ। একইসঙ্গে রমজান মাসের তৃতীয় জুমা। তৃতীয় এই জুমার নামাজ পড়তে নারায়ণগঞ্জ শহর ও শহরের বাইরের মসজিদগুলোতে মুসল্লিদের ঢল নেমেছে।  

জুমার দিন দুপুর সাড়ে ১২টার মধ্যেই শহরের মসজিদ মুসল্লিতে পূর্ণ হয়ে যায়। দুপুর একটা বাজতেই মসজিদের প্রতিটি তলা পরিপূর্ণ হয়ে যায়। যথাযোগ্য মর্যাদা আর ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে এদিন জুম্মার নামাজ আদায়ে প্রস্তুতি ধর্মপ্রাণ মুসলমানদের।

রোজাদাররা মহান সৃষ্টিকর্তার দরবারে মাথা ঠেকিয়ে তার আনুগত্যতা শিকারের পাশাপাশি দেশ ও মানবজাতির শান্তি ও সমৃদ্ধি কামনা করতে হাজির হয় মসজিদে।

সরেজমিনে দেখা যায়, শহরের ডিআইটি জামে মসজিদ, চাষাঢ়া নুর মসজিদ, মাসদাইর কেন্দ্রীয় সিটি কবরস্থান জামে মসজিদ, চাষাঢ়া বাগে জান্নাত জামে মসজিদ, ফকিরতলা জামে মসজিদ, নিতাইগঞ্জ বাইতুল ইজ্জত জামে মসজিদ, মাসদাইর বাজার বায়তুল আমান জামে মসজিদে  জামে মসজিদের ভিতরে ও বাইরে কানায় কানায় পূর্ণ ধর্মপ্রাণ মুসল্লিদের ভীরে।

অনেকেই  দাড়িয়ে আছেন, বসার জায়গা পাচ্ছেন না। বড়দের পাশাপাশি ছোট ছোট শিশুরাও প্রিয়জনদের হাত ধরে মসজিদে উপস্থিত হয়। অধিকাংশ মসজিদের জুম্মার নামাজে ভিতরে স্থান সংকুলান না হওয়ায় অসংখ্য মুসুল্লি রাস্তায় পাটের ছালা- চট- মাদুর- চাটাই বিছিয়ে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে গেছেন জুম্মার নামাজ আদায়ে।  

পবিত্র মাহে রমজানের রহমত, বরকত ও মাগফিরাতের তৃতীয় জুমার নামাজ শেষে দেশ, জাতি ও বিশ্বের সব মানুষের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। 

তার আগে মসজিদগুলোতে রমজানের ফজিলত ও রমজানের পবিত্রতা রক্ষায় করনীয় বিষয়ে মূল্যবান আলোচনা করেন মসজিদের খতিবরা।
 

সম্পর্কিত বিষয়: