নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

০৭ মে ২০২৪

সিদ্ধিরগঞ্জে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:১৩, ২৬ এপ্রিল ২০২৪

সিদ্ধিরগঞ্জে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

প্রচন্ড দাবদাহ থেকে মুক্তি ও রহমতের বৃষ্টি কামনা করে সিদ্ধিরগঞ্জ মিজমিজি পাইনাদি কেন্দ্রীয় কবরস্থান ঈদগাঁ জামে মসজিদের মাঠ প্রঙ্গণে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিসকার’ নামাজ আদায় করে আল্লাহর দরবারে প্রার্থনা করা হয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় এ নামাজ অনুষ্ঠিত হয়েছে। 

নামাজে ইমামতি ও দোয়া পরিচালনা করেন সিদ্ধিরগঞ্জ মিজমিজি পাইনাদি কেন্দ্রীয় কবরস্থান ঈদগাঁ জামে মসজিদের ইমাম ও খতিব, মূফতী আব্দুল মালেক আন-নূরী।

এসময় এলাকার বিভিন্ন মসজিদের ইমাম ও রাজনীতিবীদ, জনপ্রতিনিধি, সাংবাদিক, ব্যাবসায়ী, সমাজসেবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেনী পেশার সর্বস্তরের মুসল্লিমগণ এ নামাজ ও দোয়ায় অংশ গ্রহণ করেন।

এছাড়াও সিদ্ধিরগঞ্জের বিভিন্ন এলাকায় মুসল্লিদের এ ‘সালাতুল ইসতিসকার’ নামাজ আদায় ও দোয়া প্রার্থনা করতে দেখা গেছে।

তীব্র গরমে প্রখর সূর্যের তাপ উপেক্ষা করে নামাজে মুসল্লিরা অংশ নেন। নামাজ শেষে মহান আল্লাহর দরবারে বৃষ্টি প্রার্থনায় কান্নায় ভেঙে পড়েন শতশত মুসল্লিগন। 

নামাজে অংশ নেওয়া মুসল্লিরা বলেন, প্রচন্ড তাপদাহ থেকে মুক্তির জন্য মহান সৃষ্টিকর্তা আল্লাহ্র কাছে বৃষ্টি চেয়ে সালাতুল ইস্তিসকার নামাজ আদায় করেছি। আশা করি আল্লাহ্ আমাদের মাফ করে আমাদের উপর রহমতের বৃষ্টি বর্ষণ করবেন। 

কয়েক দিনের টানা তাপদাহে পুড়ছে সারাদেশ। আর এই তাপদাহ থেকে মুক্তি পেতে বৃষ্টির জন্য আল্লাহর কাছে বিশেষ এ নামাজ আদায় করা হয়। নামাজ শেষে অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়।

আল্লাহ তাআলা বলেন, ‘হে মুমিনগণ! তোমরা সবর ও সালাতের মাধ্যমে আল্লাহর সাহায্য কামনা করো। নিশ্চয় আল্লাহ ধৈর্যশীলদের সঙ্গে আছেন।’ (সুরা বাকারা, আয়াত: ১৫৩)। 
 

সম্পর্কিত বিষয়: