নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

নারায়ণগঞ্জ-ঢাকা রুটে বাস ভাড়া বৃদ্ধিতে বাসদের প্রতিবাদ 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৩:৫৯, ৫ নভেম্বর ২০২১

নারায়ণগঞ্জ-ঢাকা রুটে বাস ভাড়া বৃদ্ধিতে বাসদের প্রতিবাদ 

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ নারায়ণগঞ্জ জেলা শাখার সমন্বয়ক নিখিল দাস এক বিবৃতিতে ডিজেল, কেরোসিনের লিটার প্রতি ১৫ টাকা বৃদ্ধি এবং এর অজুহাতে নারায়ণগঞ্জ-ঢাকা রুটে ১৪ টাকা করে বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদ জানিয়েছেন। বৃহস্পতিবার (৪ নভেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ প্রতিবাদ জানান নিখিল দাস। 


তিনি আরো বলেন, ভারতে শূল্ক কমিয়ে জ্বালানি তেলের দাম কমানো হয়েছে আর আমাদের দেশে মূল্য বৃদ্ধি করা হলো। বিপিসিকে তেল আমদানি করতে ৩ ধরনের শূল্ক ও ট্যাক্স প্রদান করতে হয়। যা কমালে তেলের দাম বৃদ্ধি না করে কমানো সম্ভব। কিন্তু সরকার লোকসানের দোহাই দিয়ে জনগনের পকেট কাটার দিকে মনোযোগ বেশি। যা অত্যন্ত অযৌক্তিক ও গনবিরোধী।


বিবৃতিতে আরো বলা হয়, সরকারি ঘোষনা ছাড়াই নারায়ণগঞ্জ-ঢাকা রুটে জর প্রতি ১৪ টাকা করে বাস ভাড়া বৃদ্ধি করেছে, যা সম্পূর্ণ অযৌক্তিক। এমনিতেই এই রুটে আগে থেকেই বেশি ভাড়া নেয়া হতো। ফলে নতুন করে ভাড়া বৃদ্ধিও দরকার হয় না। ঢাকা নারায়ণগঞ্জের দূরত্ব ১৭ কিলোমিটার।

 

ফ্লাইওভার হওয়ার পর থেকে দূরত্ব কমে ১৫ দশমিক ৫ কিলোমিটার দাড়িয়েছে। সে হিসেবে সর্বোচ্চ ৩ টাকার বেশি বৃদ্ধির কোন যৌক্তিক কারন নেই। জনগণের উপর ভাড়া বৃদ্ধির জুলুম বন্ধ করতে হবে।
 

সম্পর্কিত বিষয়: