নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

১৬ মে ২০২৪

সিদ্ধিরগঞ্জে মানসিক প্রতিবন্ধী শিশু মুকিত নিখোঁজ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:৩৯, ২৯ এপ্রিল ২০২৪

সিদ্ধিরগঞ্জে মানসিক প্রতিবন্ধী শিশু মুকিত নিখোঁজ

সিদ্ধিরগঞ্জে ১০ বছর বয়সী মানসিক প্রতিবন্ধী মবিনুল হাসান মুকিত নামের এক শিশুর খোঁজে দিশেহারা তার পরিবার। নিখোঁজের দু'দিনেও খোজ মেলেনি ছেলেটির। 

এ ঘটনায় ছেলেটির বাবা মো. রেদওয়ানুল হাসান র‌্যাব-১১ এর সদর দপ্তর ও সিদ্ধিরগঞ্জ থানায় লিখিত জিডি করেছেন। 

নিখোঁজ মবিনুল হাসান মুকিত (নাসিক) ৪ নং ওয়ার্ডস্থ হাউজিং এলাকার বাসিন্দা ও গার্মেন্টস কর্মী রেদওয়ানুল হাসানের ছেলে।

শিশুটির পরিবার সুত্রে জানা গিয়েছে, গেলো ২৭ এপ্রিল বিকেল ৫ টা ১০ মিনিটে বাসা থেকে বের হবার পর দীর্ঘ সময় অতিবাহিত হলেও বাসায় ফেরেনি।

পরে পরিবারের সদস্যরা আত্মীয় স্বজনসহ বিভিন্ন সম্ভ্যাব্য স্থানে খোজাখুজি করা সত্বেও খোঁজ মেলেনি। একপর্যায়ে পরদিন ২৮ এপ্রিলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দারস্থ হয়ে লিখিত জিডি করেন।

নিখোঁজ মবিনুল হাসান মুকিতের পিতা রেদওয়ানুল হাসান বলেছেন, তার ছেলেটি প্রতিদিন বিকেলে বাসা থেকে বের হতো। প্রতিদিনের ন্যায় সেদিন বের হলেও আর বাসায় ফেরেনি।

পরবর্তী তিনিসহ তার স্বজনরা অনেক খোজাখুজি করলেও সন্ধান পাননি। এরপর আইনশৃঙ্খলা বাহিনীর দারস্থ হন।

তার সন্তান হারিয়েছে নাকি কোনো মহল উদ্দেশ্য প্রনোদীতভাবে নিয়ে গেছেন তার কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার ধারণা আমার ছেলেটিকে কেউ নিয়ে গেছেন। ও (ছেলে) দেখতে শুনতে মাশাআল্লাহ। হয়তো যারা এই কাজটি করেছে তারা বুঝতে পারেনি যে সে প্রতিবন্ধী। 

মকিত (হারানো শিশু) আমাদের এলাকা বা বাসার নাম-ঠিকানা বলতে পারলেও আমার ফোন নাম্বার তার মুখস্থ নেই।

এখন-অব্দি অর্থ দাবিকৃত কোনো ফোন এসেছে কিনা এমন প্রশ্নে বলে, না এখনো কেউ কল করেনি। হয়তো আমার ছেলে ফোন নাম্বার বলতে না পারাতে তারা কল দেয়নি। আমি সাহায্য চেয়ে র‌্যাবের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেছি।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. মোজাম্মেল হক জানান, আমরা শিশুটির সন্ধানের জন্য চেষ্টা করে যাচ্ছি। আশাবাদী অতি শীঘ্রই তাকে পাওয়া যাবে।