নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৯ মে ২০২৪

আড়াইহাজারে নির্বাচনে প্রিজাইডিং ও পোলিং অফিসার পরিবর্তনের আবেদন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:২৪, ১৪ মে ২০২৪

আড়াইহাজারে নির্বাচনে প্রিজাইডিং ও পোলিং অফিসার পরিবর্তনের আবেদন

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু চেয়ারম্যান প্রার্থী সাইফুলকে সমর্থন দেয়ায় উপজেলার ২০টি স্কুলের প্রিজাইডিং ও পোলিং অফিসার পরিবর্তনের জন্য প্রধান  নির্বাচন কমিশনে লিখিত আবেদন জানিয়েছেন চেয়ারম্যান প্রার্থী আলহাজ¦ শাহজালাল মিয়া।  

বুধবার (১৪ মে) এই লিখিত অভিযোগ দেন শাহজালাল। পরে এর অনুলিপি জেলা প্রশাসক ও রিটানিং অফিসারের নিকট প্রেরণ করা হয়।

এ সময় শাহজালাল মিয়া  অভিযোগ করেন, এই ২০ টি প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি ও সভাপতির অধীনে প্রতিষ্ঠানের অধ্যক্ষ/প্রধান শিক্ষক হওয়ায় এবং হুইপ নজরুল ইসলাম বাবুর প্রকাশ্য ঘোষিত  পছন্দের চেয়ারম্যান প্রার্থী থাকায় বাবুর নির্দেশ অনুযায়ী তার প্রার্থীকে জয়ী করার জন্য বেপোরোয়া  ভাবে সিলমারা সহ হুইপের প্রার্থী জিতানোর  জন্য কাজ করবে। এতে করে অবাধ, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে বাধা সৃষ্টি হবে।

এতে আড়াইহাজার উপজেলার গোপালদী  বালিকা উচ্চ বিদ্যালয়, সদাসদী বহুমুখী উচ্চ বিদ্যালয়, চৈতনকান্দা গোলাম মোহাম্মদ  উচ্চ বিদ্যালয়, কালাপাহাড়িয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, সুলতান সাদি উচ্চ বিদ্যালয়, পাঁচগাও বহুমূখী উচ্চ বিদ্যালয়, আবু মুহাম্মদ বদরুজ্জামান উচ্চ বিদ্যালয়, লাসকরদী নজরুল ইসলাম বাবু উচ্চ বিদ্যালয়, বান্টি আদর্শ উচ্চ বিদ্যালয়, আতাদি উাচ্চ বিদ্যালয়, নগর ডেউকাদি দাখিল মাদ্রাসা, গোপালদী ফাজিল মাদ্রাসা, পূর্ব কান্দী আদর্শ দাখিল মাদ্রাসা, জাহানারা বেগম উচ্চ বিদ্যালয়, দুপ্তারা সেন্ট্রাল করোনেশন  উচ্চ বিদ্যালয়, রোকনউদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, রোকনউদ্দিন গার্লস ডিগ্রি কলেজ, রসুলপুর উসমান মােল্লা মহিলা মাদ্রাসা, গোপালদী নজরুল ইসলাম বাবু কলেজ, ইউনাইটেড স্কুল এন্ড কলেজের প্রিজাইডিং ও পোলিং অফিসার পরিবর্তনের দাবী জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে শাহজালাল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন ভোটারদের কেন্দ্রে আনতে হবে। একারণেই এবার নির্বাচন ওপেন। পাশাপাশি এমপিদের নির্বাচনে হস্তক্ষেপ করতেও নিষেধ করা হয়েছে। তবুও আমাদের মাননীয় হুইপ নজরুল ইসলাম বাবু নির্বাচনে হস্তক্ষেপ করছেন। তিনি প্রার্থী ঘোষণা করে প্রকাশ্যে প্রচারণা চালাচ্ছেন। এতে সুষ্ঠু নির্বাচনের সম্ভাবনা ক্ষীণ হয়ে আসছে।

এর আগে গত মঙ্গলবার স্বতন্ত্র প্রার্থী সাইফুলকে দলীয় প্রার্থী ঘোষণা করে নির্বাচনী প্রচারণা চালানোর অভিযোগে নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর বিরুদ্ধে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেন শাহজালাল।

এসময় অভিযোগে তিনি জানান, নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ ও জাতীয় সংসদের হুইপ নজরুল ইসলাম বাবু উপজেলা নির্বাচনের আচরণ বিধির বিন্দুমাত্র তােয়াক্কা না করে উপজেলা চেয়ারম্যান পদে নিজেই একজন পছন্দের প্রার্থীর নাম ঘােষণা করে জনসাধারণকে হুকুম দিচ্ছে আমার প্রার্থী সাইফুল ইসলাম স্বপনকে যেকোন মূল্যে পাশ করাতে হবে। 

এসময় অভিযোগে এমপি বাবু শাহজালালের নেতাকর্মী ও সাধারণ ভোটারদের নানা ভাবে হুমকি ধমকি দিচ্ছে বলে দাবী করেন শাহজালাল। এর ফলে নির্বাচনের পরিবেশ বিনষ্ট হবে ও ভোটাররা কেন্দ্রে আসতে নিরুৎসাহিত হবে বলে মনে করেন তিনি।