নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪

নারায়ণগঞ্জ সব দিক দিয়ে প্রথম শুধু শিক্ষায় পিছিয়ে : ডিসি 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৩:৩৯, ১৪ ডিসেম্বর ২০২১

নারায়ণগঞ্জ সব দিক দিয়ে প্রথম শুধু শিক্ষায় পিছিয়ে : ডিসি 

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, নারায়ণগঞ্জে ৫৪ ভাগ শিক্ষার হার যা অন্তাত খুবই কম, অন্যান্য জেলা থেকে এই জেলার মান উল্টা, নারায়ণগঞ্জ সারাদেশের মধ্যে ধনী জেলা। আমরা (নারায়ণগঞ্জ) সব দিক দিয়ে প্রথম শুধু শিক্ষা দিয়ে পিছিয়ে।

 

আপনারা দেখবেন মারামারিতে ফাস্ট (প্রথম), ময়লা আবর্জনা দিক দিয়ে ফাস্ট, একে ওপরের লেগে থাকার মধ্যে ফাস্ট, শিক্ষকদের মধ্যেও আছে কিন্তু, অনেক সালিশ করতে হয় আমাকে। এতো ফাস্টের মধ্যে শিক্ষায় ফাস্ট হয়ে দেখান।


বর্তমান সময় ছেলে মেয়েরা মোবাইলে দিকে ঝুঁকে গেছে আগে একটা সময় ছিলো ৪র্থ ক্লাসের পর সাংস্কৃতিক অনুষ্ঠান হতো। কিন্তু আমাদের সন্তানদের এখন তেমন আগ্রহ নেই। সবাই এখন স্মার্টফোনের দিকে চলে গেছে।

 

এসময় তিনি শিক্ষকদের উদেশ্য করে বলেন, আপনারা সবসময় মোবাইল ব্যবহার করে তাদের যদি বলেন তোমরা (শিক্ষার্থীরা) মোবাইল ব্যবহার করো না। এটা কখনো সম্ভব না। ওদের নিষেধ করে আপনি মোবাইল ব্যবহার করবেন তাহলে ওরাও করবে।


মোবাইল ব্যবহার একটা পর্যায় পর্যন্ত ব্যবহার না করাই ভালো। আমরা ডিজিটাল আশক্ত হচ্ছি আমাদের এই ব্যাপারে আমাদের আরও একটু বেশি কাজ করতে হবে।


সোমবার (১৩ ডিসেম্বর) বিকালে নারায়ণগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিস প্রাঙ্গনে, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী এবং মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে জেলা প্রাথমিক শিক্ষা সাংস্কৃতিক ‘অঙ্গন’ নারায়ণগঞ্জ এর শ্রদ্ধাঞ্জলি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  


জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহীন্দ্র কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ সুপারেনটেনডেনট, পিটিআই মো রকিবুল ইসলাম, বন্দর উপজেলা শিক্ষা অফিসার মো সোহাগ হোসেন, সোনারগাঁ উপজেলা শিক্ষা অফিসার দৌলদুর রহমান, আড়াইহাজার উপজেলা শিক্ষা  অফিসার রকেজা খাতুন, রূপগঞ্জসহ উপ শিক্ষা অফিসার মো আকরাম হোসেন, আদর্শ শিশু সরাকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হালিমা খাতুন।