নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪

নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:৩৩, ১৯ মার্চ ২০২৩

নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিক্ষোভ

সুপ্রিম কোর্টে আইনজীবী ও সাংবাদিকদের উপর পুলিশের বর্বরোচিত নির্যাতন ও আইনজীবী নেতৃবৃন্দের বিরুদ্ধে মামলার অভিযোগ তুলে প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।


রবিবার (১৯ মার্চ) দুপুর সাড়ে বারোটায় দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় এই কর্মসূচি পালন করেন সংগঠনটির নেতারা।


এসময়ে বিক্ষোভ মিছিল শেষে বক্তব্যে আইনজীবী ফোরামের নেতারা সুপ্রিম কোর্টে আইনজীবী ও সাংবাদিকদের উপর পুলিশের বর্বরোচিত নির্যাতন ও আইনজীবী নেতৃবৃন্দের বিরুদ্ধে মামলার তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে এই ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান। এছাড়াও আইনজীবীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান তারা।


নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র সহ সভাপতি এড. আজিজুল হক হান্টু'র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এড. আবুল কালাম আজাদ জাকির ও যুগ্ম সম্পাদক এড. এইচএম আনোয়ার প্রধানের যৌথ সঞ্চালনায় বিক্ষোভ মিছিল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান, বিশেষ অতিথি মহানগর বিএনপির  সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু।


এছাড়াও আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এড. রফিকুল ইসলাম, জেলা আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক এড. ওমর ফারুক নয়ন, আইনজীবী ফোরাম নেতা এড. মশিউর রহমান শাহিন, এড. মাহমুদুল হক আলমগীর, এড. গুলজার হোসেন, এড. কামাল হোসেন, এড. কাজী আঃ গাফফার, এড. সালাহউদ্দিন ভূইয়া সবুজ, এড. আলম খান, এড. মামুন মাহমুদ মিয়া, এড. কাওসার আলম চৌধুরী টুটুল, এড সামসুল আরেফিন টুটুল, এড. মোশাররফ হোসেন, এড. রোকনউদ্দিন, এড. কামাল হোসেন মোল্লা, এড. নজরুল ইসলাম মাসুম, এড. মাইনুদ্দিন রেজা, এড. আসমা হেলেন বিথি, এড. মাসুদা বেগম শম্পা, এড. লিজা, এড. হাবিবুর রহমান, এড. রাসেল প্রধান, এড. সারোয়ার জাহান, এড. হাফিজুর রহমান মাসুম, এড. শেখ আনজুম আহমেদ রিফাত, এড. রাসেল প্রধান, এড. ফজলুর রহমান ফাহিম, এড. নয়ন ঢালী, এড. আবুল কালাম আজাদ, এড. কেএম সুমন, এড. আদনান মোল্লা প্রমুখ।
প্রসঙ্গত, গত ১৫ ও ১৬ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ঘিরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে পুলিশ শতাধিক আইনজীবী ও সাংবাদিকদের মারধর করে গুরুতর আহত করে। প্রার্থী ও এজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়া হয় বলে অভিযোগ জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের।
 

সম্পর্কিত বিষয়: