নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

০৭ মে ২০২৪

সাংবাদিকদের উপর ছাত্রলীগের হামলার ঘটনায় অনুশীলনের নিন্দা ও প্রতিবাদ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:৩৫, ১৫ জুলাই ২০২৩

সাংবাদিকদের উপর ছাত্রলীগের হামলার ঘটনায় অনুশীলনের নিন্দা ও প্রতিবাদ

নারায়ণগঞ্জে পেশাগত দায়িত্ব পালনের সময় জাগো নিউজের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি মোবাশ্বির শ্রাবণের উপর ছাত্রলীগের হামলা ও আজকের পত্রিকার জেলা প্রতিনিধি সাবিত আল হাসানকে হেনস্থার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে গণমাধ্যমকর্মীদের পাঠচক্র গ্রুপ ‘অনুশীলন’। সেই সঙ্গে দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছে।

 

অনুশীলন মনে করে, এই ঘটনা স্বাধীন সাংবাদিকতা, গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থী।

 

হামলার শিকার সাংবাদিকরা জানিয়েছেন, গত শুক্রবার (১৪ জুলাই) রাতে শহরের কলেজ রোড এলাকায় বিশৃঙ্খলার খবর পেয়ে পেশাগত দায়িত্ব পালনে ঘটনাস্থলে যান  সংবাদকর্মীরা। ঘটনাটি মুঠোফোনে ধারনের সময় ছাত্রলীগের নেতা-কর্মীরা জাগো নিউজের নারায়ণগঞ্জ প্রতিনিধি মোবাশ্বির শ্রাবণকে মারধর করে।

 

এই ঘটনা মুঠোফোনে ধারন করতে গেলে আজকের পত্রিকার নারায়ণগঞ্জ প্রতিনিধি সাবিত আল হাসানকে হেনস্থার পর তার মুঠোফোন কেড়ে নেয়ার চেষ্টা করে। এসময় মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান রিয়াদ ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। 

 

আমরা মনে করি সাংবাদিকদের উপর ছাত্রলীগের এই হামলা সংবাদপত্রের স্বাধীনতা, গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থী। একই সঙ্গে ছাত্রলীগের মতো ঐতিহ্যবাহী একটি ছাত্রসংগঠনের নাম ব্যবহার করে সাংবাদিকদের উপর এমন হামলা দুঃখজনক। 

 

আমরা এই হামলার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সঙ্গে ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি।